বঙ্গবাজারের ক্ষতিগ্রস্তরা পুনর্বাসিত হবেন, প্রত্যেক আহত পাবেন ১৫০০০ টাকা

ক্ষতির পরিমাণ নিরূপণ করে বঙ্গবাজারের আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতি নির্ধারণের পর তাদের পুনর্বাসন করা হবে। আহতদের প্রত্যেককে ১৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে।’

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে নগরভবনের সভাকক্ষে তাৎক্ষণিক এক সভায় এ কথা জানান প্রতিমন্ত্রী। সভায় আরও ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

এর আগে মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৬টা ১২ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তাদের সহযোগিতায় সকাল থেকেই কাজ করেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছেন পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা।

প্রায় সাড়ে ৬ ঘণ্টা জ্বলে, কয়েকটি মার্কেটের কয়েকশ দোকান পুড়ে অবশেষে নিয়ন্ত্রণে এসেছে বঙ্গবাজার মার্কেটের আগুন। মঙ্গলবার দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। শেষ পর্যন্ত সেখানে দায়িত্ব পালন করে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর