গুলিস্তানে বিস্ফোরণ একজন নিখোঁজ থাকলেও ধ্বংসস্তূপে অভিযান চলবে

গুলিস্তানে বিস্ফোরণ হওয়া ভবনের বেজমেন্ট থেকে বুধবার (৮ মার্চ) বিকেলে দুজনের মরদেহ উদ্ধার করা হলেও আরো একজন নিখোঁজ রয়েছে বলে অভিযোগ রয়েছে। ফায়ার সার্ভিস বলছে, নিখোঁজের অভিযোগ থাকলে অভিযান চলবে।

বুধবার সন্ধ্যায় ওই ভবনের সামনে সাংবাদিকদের এ কথা জানান ফায়ার সার্ভিসের ঢাকা জোনের উপ-পরিচালক দিনমনি শর্মা। তিনি বলেন, আমরা অ‌ভিযান শেষ ক‌রিনি। অভিযান অব্যাহত রয়েছে। আমা‌দের কা‌ছে যতক্ষণ নি‌খোঁজের অ‌ভি‌যোগ থাক‌বে ততক্ষণ অ‌ভিযান চলমান থাক‌বে।

তিনি আরও বলেন, ‘আমাদের কাছে এখানকার দোকানিদের স্বজনরা দাবি তুলেছেন, তাদের স্বজন একজন ভেতরে আটকা রয়ে গেছেন। মঙ্গলবার আমরা যেভাবে উদ্ধার কাজ করেছিলাম সেভাবেই আজও উদ্ধার কাজ করেছি।

‘তবে ভবনটা ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় সতর্কতার সঙ্গে আমরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছি; যাতে আমাদের কর্মীদের কোনো বিপদে পড়তে না হয়।’

দিনমনি শর্মা বলেন, ‘এই ভবনে নিখোঁজের স্বজনদের যতক্ষণ পর্যন্ত দাবি থাকবে তাদের স্বজনরা ভেতরে আটকে আছে ততক্ষণ পর্যন্ত আমাদের অভিযান চলমান থাকবে। আমরা এখানে সারারাত থাকবো।

‘আমাদের উদ্ধার কার্যক্রম চলমান থাকবে। ভবনের মোট ১৬টি কলামের মধ্যে পাঁচটি কলাম ক্ষতিগ্রস্ত হয়েছে। এ থেকে প্রতীয়মান হয় যে, ভবনটি আসলেই ঝুঁকির মধ্যে আছে।’

মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারের একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা।

এর মধ্যে সাততলা ভবন কুইন টাওয়ারের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছেন অনেকে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে বিস্ফোরণের ঘটনায় মঙ্গলবারই ১৮ জন নিহতের তথ্য নিশ্চিত হওয়া যায়। সর্বশেষ বুধবার বিকেলে উদ্ধার হয় দুই মরদেহ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর