রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের দায়িত্ব পেলেন শেখ হাসিনা

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি নির্বাচনে দলীয় প্রার্থী মনোনীত করার ক্ষমতা দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছে আওয়ামী লীগের সংসদীয় দল। মঙ্গলবার রাতে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দলের সংসদীয় দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে কাকে মনোনয়ন দেয়া হবে সে দায়িত্ব দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়িত্ব দিয়েছে সংসদীয় কমিটি।’

তিনি জানান, আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সংসদ সদস্যদের গণসংযোগ বৃদ্ধি, অন্তঃকলহ দূর করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী সভাপতি শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তি সরকারকে হটাতে আন্দোলনের নামে সারা দেশে সন্ত্রাসের যে আলামত পাওয়া যাচ্ছে তা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।

আগামী ১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন জমা দেবেন। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি রাষ্ট্রপতি পদে প্রার্থী দেবে না বলে জানিয়েছে। এর ফলে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর