,

প্রথম দিনেই সাড়া ফেলেছে ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস

হাওর বার্তা ডেস্কঃ ‘পরান’ ও ‘হাওয়া’ সিনেমার কারণে দীর্ঘদিন পর ঢাকাই সিনেমায় বইছে সুবাতাস। এর মাঝেই প্রেক্ষাগৃহে দর্শক ধরে রাখার চ্যালঞ্জ নিয়ে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে আলোচিত দুই সিনেমা ‘বিউটি সার্কাস’ ও ‘অপারেশন সুন্দরবন’। দুটো সিনেমা নিয়েই বেশ আশাবাদী সিনেমাসংশ্লিষ্টরা। আর প্রথম দিনে তাদের নিরাশ করেননি দর্শক। প্রথম দিনই দুটি সিনেমা দেখতেই প্রেক্ষাগৃহে উল্লেখযোগ্য দর্শক দেখা গেছে।

রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে চলছে মুক্তিপ্রাপ্ত সুটি সিনেমাই। প্রথম দিনে দর্শক উপস্থিতিতে খুশি স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘শুক্রবারের সকালে শোতে সাধারণত হাউজফুল হয়না। তবে দুটি সিনেমার বিকেল ও সন্ধ্যার শো হাউজফুল গেছে। শনিবারের দুটি শো এর টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে। দুটি সিনেমা নিয়ে দর্শকদের এমন উচ্ছ্বাস বাংলা সিনেমার জন্য অনেক আশাব্যঞ্জক।’

রাজধানীর মধুমিতা, শ্যামলী সিনেমা ও বনানীর সৈনিক ক্লাব হলে চলছে দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’। জানা গেছে, হল গুলোতে যদিও সকালের শো তে আশানুরূপ দর্শক ছিল না। কিন্তু বিকেলের শোতে ভালই দর্শক এসেছে। প্রথম দিন হিসেবে দর্শক সংখ্যা খারাপ না। যারা সিনেমাটি দেখছেন তাদেরও রিয়েকশন ভাল।

এদিকে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে চলছে মুক্তিপ্রাপ্ত দুটি সিনেমাই। সেখানে দর্শক চাহিদায় এগিয়ে আছে অপারেশন সুন্দরবন সিনেমাটি বলে জানান এই প্রেক্ষাগৃহের ইনচার্জ সালাউদ্দীন পারভেজ।

তিনি বলেন, ‘আজকের দিন হিসেব করলে অপারেশন সুন্দরবন সিনেমাটি এগিয়ে আছে। বিউটি সার্কাস একটু কম যাচ্ছে। অগ্রীম টিকিট বিক্রি হলেও তেমন যাচ্ছে না। অপারেশন সুন্দরবনের একটি শো হাউসফুল গেছে।’

সিরাজগঞ্জের রুটস সিনেক্লাবের চেয়ারম্যান সামিনা বলেন, আমাদের এখানে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি চালাচ্ছি। দিনের প্রথম শো হাউসফুল ছিল না। বিকেল এবং রাতের দুটি শো হাউস ফুল। আগামীকালের টিকিট আগ্রীম বিক্রি শুরু হয়ে গেছে। আশা করি সামনে সপ্তাহ থেকে বিউটি সার্কাস সিনেমাটিও চালাব।

বগুড়ার মধুবন সিনেমা হলে চলছে অপারেশন সুন্দরবন। এই সিনেমা হলের পরিচালক এসএম ইউনুস বলেন, এখন আমার এখানে প্রথম শো চলছে। বিরতি পর্যন্ত আমি নিজেও সিনেমাটি দেখলাম। খুব ভাল লেগেছে। দর্শকদের মধ্যেও ভাল উত্তেজনা দেখলাম। আগ্রীম টিকিট বিক্রিও ভাল হচ্ছে। আমাদের দর্শক রেসপন্স খুব ভাল।

সরকারি অনুদান নিয়ে নির্মিত ‘বিউটি সার্কাস’ সিনেমায় আরও অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ, তৌকীর আহমেদ, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত, অকাল প্রয়াত হুমায়ুন সাধু প্রমুখ।

অন্যদিকে ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের প্রযোজনায় ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। এতে অভিনয় করেছেন রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, নুসরাত ফারিয়া, দর্শণা বণিকসহ আরও অনেকে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর