,

download

দুই ছেলেসহ করোনায় আক্রান্ত প্রতিমন্ত্রী পলক

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তার দুই ছেলেও আক্রান্ত।

মঙ্গলবার রাত পৌনে ১২টায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে বিষয়টি জানান প্রতিমন্ত্রী।

স্ট্যাটাসে প্রতিমন্ত্রী লেখেন, ‘কিছুক্ষণ আগে কোভিড টেস্ট রিপোর্ট পেয়েছি। রিপোর্টে আমার, আমার বড় ছেলে অপূর্ব এবং মেজো ছেলে অর্জনের কোভিড পজিটিভ এসেছে। আমার পরিবারের জন্য সকলের কাছে দোয়া কামনা করছি। সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলুন। টিকা গ্রহণ করুন। মহান আল্লাহ্ আমাদের সকলকে নিরাপদে রাখুন। আমিন।’

সম্প্রতি দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। এছাড়া করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’-এ আক্রান্ত কয়েকজনও শনাক্ত হয়েছে।

করোনার প্রাদুর্ভাব রুখতে সারা দেশে ইতোমধ্যে ১৫ দফা নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে জনসমাগমে নিরুৎসাহিত করা হয়েছে জারিকৃত ওই নির্দেশনায়।

নির্দেশনায় দেশের বন্দরগুলোতে ওমিক্রন আক্রান্ত দেশ থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও স্ক্রিনিং জোরদার, মাস্ক পরাসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলা, অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহণ চলাচলের বিধান কার্যকরা করা হতে পারে বলে জানানো হয়েছে।

এছাড়া দোকানের সময়সীমা ১০টার পরিবর্তে কমিয়ে রাত ৮টা পর্যন্ত এবং স্বাস্থ্যবিধি মেনে স্কুল চালানো প্রস্তাবনা করা হয়েছে।

আপাতত বিভিন্ন খাতে সীমিত পরিসরে বিধিনিষেধ কার্যকর করা হবে। পরে পরিস্থিতি বিবেচনায় পরিসর বাড়তে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর