,

622458_112

সোনার বাংলা গড়তে হলে সুশিক্ষিত সোনার ছেলে-মেয়ে প্রয়োজন -শিল্প প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, সোনার বাংলা গড়তে হলে সুশিক্ষিত সোনার ছেলে-মেয়ে প্রয়োজন। আগামী দিনে দেশ পরিচালনায় নেতৃত্ব দিতে লেখাপড়ায় মনোযোগী হতে হবে এবং ভালো ফলাফল অর্জন করতে হবে।

প্রতিমন্ত্রী আজ মিরপুরের রূপনগরে মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ অডিটরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের মাঝে ‘বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম’২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সারা বিশ্ব যখন করোনা আক্রান্ত তখন শিক্ষার্থীদের কথা চিন্তা করে স্কুল-কলেজ বন্ধ করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে করোনা নিয়ন্ত্রণে আসার পর সংক্ষিপ্ত আকারে স্কুল-কলেজ খুলে দিয়েছেন এবং ছাত্র ছাত্রীদের ভ্যাকসিন এর আওতায় এনেছেন। বঙ্গবন্ধুকে হত্যার পর তার সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে একে একে বাংলাদেশ সমৃদ্ধি অর্জনের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, যেকোনো সময় করোনার তৃতীয় ঢেউ আঘাত হানতে পারে, সেজন্য সকলকে সতর্ক থাকতে হবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বই বিতরণ অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে গভর্নিং বডির সদস্য মোঃ দেলোয়ার হোসেন, মোঃ তোহিদুল ইসলাম এবং নুরুন নাহার উপস্থিত ছিলেন।

এর আগে শিল্প প্রতিমন্ত্রী মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করেন।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর