পুষ্টি নিশ্চিত করতে মঞ্চ দরকার

পুষ্টি নিয়ে অনেক কাজ হচ্ছে, কিন্তু বাংলাদেশের সাংবাদিকরা সেগুলোর অনেক কিছুই জানে না ও তাদের জানানো হয় না বলে মন্তব্য করেছেন ইউওয়াই সিসটেমস্ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও চেয়ারপারসন ফারহানা এ রহমান ।

রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘পুষ্টির জন্য এ্যাডভোকেসি, এ্যাকশন ও এ্যাকাউন্টিবিলিটি’ শীর্ষক এক মতবিনিময় সভার সমাপনী বক্তব্যে তিনি একথা বলেন।

পুষ্টি বিষয়ে জনগণের ধারণা বিকাশে সাংবাদিকদের একটি মঞ্চ গড়ে তোলার লক্ষে হেলথ পিরিয়র২১ ডটকম নামের একটি বেসরকারী প্রতিষ্ঠান এ সভার আয়োজন করে।

ফারহানা এ রহমান বলেন, পুষ্টি সম্পর্কে সাংবাদিকদের ধারণা উন্নত করা ছাড়া জনগণের পুষ্টি নিশ্চিত হবে না। কিন্তু সাংবাদিকদের এ ধারণা বিকাশে তেমন কোনো উদ্যোগ নেই। তাদেরকে বিশ্বের বিভিন্ন সভা সেমিনারে অংশ নেওয়ার সুযোগও দেওয়া হয় না।

ইন্টারন্যাশনাল পাবলিক হেলথ কনসালটেন্ট ড. সুলতানা খাতুন বলেন, আজকের বাস্তবতায় পুষ্টি সংক্রান্ত বিভিন্ন কর্মসূচিতে সাংবাদিকদের অংশগ্রহণ নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে। পুষ্টির জন্য এ্যাডভোকেসি, এ্যাকশন এবং একাউন্টিবিলিটি নিশ্চিত করতে সংবাদ ও সুশীল সমাজের মঞ্চ গড়ে তোলার বিকল্প নেই।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন সাংবাদিক শিশির মোড়ল, জাহিদা পারভেজ ছন্দা, মতিনুজ্জামান মিটু, তারিকুল ইসলাম, জাহাঙ্গির হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর