,

corona

করোনায় বিশ্বে আরও সাড়ে ৫ হাজারের বেশি মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৬৪১ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ১১০ জন।

রোববার (৫ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৫২৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৬৪ হাজার ৪৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন ৪৯২ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৭৪ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ২২২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ১২৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২০৬ জন এবং মারা গেছেন ৪৩৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৩৮ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ২২৮ জন, পোল্যান্ডে ৫০২ জন, ফিলিপাইনে ২৪৩ জন এবং ভিয়েতনামে ২০৩ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর