,

image-180607-1636266064bdjournal

পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বিআরটিএ

হাওর বার্তা ডেস্কঃ ভাড়া বাড়ানোর দাবিতে আন্দোলনরত সড়ক পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি-বিআরটিএ। রোববার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শুরু হওয়া এই বৈঠকে ভাড়া বাড়ানোর বিষয়ে আলোচনা হবে।

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদ এবং ভাড়া বাড়ানোর দাবিতে গত তিন দিন ধরে বাস-ট্রাক বন্ধ রেখেছেন মালিকরা। সরকারের সঙ্গে তাদের আজকের বৈঠকে একটি সমাধান বেরিয়ে আসবে বলে আশা করছে সব পক্ষই। বৈঠক ফলপ্রসূ হলে আজই আসতে পারে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা।

বৈঠকে সভাপতিত্ব করছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। এতে অংশ নিয়েছেন পরিবহন মালিক সংগঠনের নেতাকর্মীরা।

বিআরটিএ কর্মকর্তারা বলছেন, বৈঠকের পর নতুন ভাড়ার বিষয়ে কোনও সিদ্ধান্ত এলে এ বিষয়ে গণমাধ্যমকে অবহিত করা হবে।

আজকের বৈঠক সম্পর্কে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল শনিবার বলেন, আগামীকাল বিআরটিএর ভাড়া পুনর্নির্ধারণ কমিটির বৈঠকে পরিবহন মালিক-শ্রমিকদের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট অন্য স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন। বৈঠকে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে জনগণের ওপর বাড়তি চাপ যেন সহনীয় পর্যায়ে থাকে, সে ব্যাপারে ইতিবাচক উদ্যোগ ও প্রয়াস অব্যাহত থাকবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সতর্ক করে দিয়ে বলেন, মূল্য সমন্বয়ের এই অজুহাতে কেউ যেন অন্যায়ভাবে দ্রব্যমূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি করতে না পারে, সে ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট সংস্থাসহ সবাইকে সতর্ক থাকতে হবে।

গত বুধবার রাতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের মূল্য ৬৫ টাকা থেকে বৃদ্ধি করে ৮০ টাকা করা হয়। এরপর, শুক্রবার সকাল থেকে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরিচালক-মালিকেরা গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। তাদের সঙ্গে যোগ দেন বাসচালক-মালিকেরা।

একইসঙ্গে ভাড়া শতভাগ বাড়ানোর দাবিতে শনিবার দুপুর থেকে লঞ্চ চলাচলও বন্ধ রেখেছে মালিকপক্ষ। এতে সারাদেশে চরম ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীসাধারণ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর