,

8

অনাকাঙ্ক্ষিত’ আবুল হায়াত

হাওর বার্তা ডেস্কঃ করোনাকালে বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত সাবধানতা বজায় রেখেই অভিনয় করছেন এবং কাজের সংখ্যা কমিয়েছেন। ভালো গল্প ও চরিত্র পেলে মাঝে মধ্যে নাটকে অভিনয় করছেন। সেই ধারাবাহিকতায় গত দুই দিন ধরে বিটিভির একটি নাটকে কাজ করলেন তিনি। নাটকটির নাম ‘অনাকাঙ্ক্ষিত’। সোহরাব হোসেনের মূল ভাবনায় এটি রচনা করেছেন ফজলুল সেলিম।

এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, আমি যেসব নাটকে কাজ করছি স্বাস্থ্যবিধি মেনেই কাজ করার চেষ্টা করা হয়ে থাকে। তাছাড়া বিটিভি সরকারি একটি প্রতিষ্ঠান। যথেষ্ট সতর্কতার সঙ্গেই সেখানে সব নিয়মকানুন মেনে শুটিং হয়। অনাকাঙ্ক্ষিত নাটকটির গল্প পারিবারিক গল্প। আমার কাছে গল্পটা ভালো লেগেছে।

এদিকে এরই মধ্যে আবুল হায়াত মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় চালডাল ডটকমের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। তিনি জানান, শিগগিরই বিজ্ঞাপনটি প্রচারে আসবে। এদিকে গত সেপ্টেম্বর মাসে তিনি ৭৮ বছর বয়সে পা দিয়েছেন। নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে মঞ্চে তার অভিনীত প্রথম নাটক ‘বুড়ো শালিকের ঘাড়ে রো’। টিভিতে তার অভিনীত প্রথম নাটক ছিলো ‘ইডিপাস’। মঞ্চে তার নির্দেশিত প্রথম নাটক ‘আগন্তুক’ এবং টিভিতে ‘হারজিৎ’। প্রথম অভিনীত সিনেমা ঋত্বিক ঘটকের ‘তিতাস একটি নদীর নাম’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর
7

আলোচনায় আইরিন তানিটিভি নাটক দিয়েই অভিনয়ে অভিষেক হয় অভিনেত্রী আইরিন তানির। পাশাপাশি টিভি বিজ্ঞাপনেও নিয়মিত অভিনয় করেন এই অভিনেত্রী। বর্তমানে বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে ‘বউ শাশুড়ি’ নামের একটি ধারাবাহিক নাটক। আকাশ রঞ্জনের পরিচালনায় এতে বউ চরিত্রে সাবলীল অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন তিনি। এতে অভিনয়ের কারণেই তার অভিনয় প্রশংসিত হচ্ছে। যে কারণে আগের চেয়ে তার কাজের ব্যস্ততাও বেড়েছে অনেকখানি। আইরিন তানি এখন পাঁচটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। সঞ্জিত সরকারের ‘চিটার অ্যান্ড জেন্টলম্যান’, আশীষ রায়ের ‘মান অভিমান’, সজীব মাহমুদের ‘হৈ চৈ ডটকম’ ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত আছেন। অভিনয় প্রসঙ্গে আইরিন তানি বলেন, সবাই বলেন ব্যস্ততাই সুস্থতা। সত্যিই তাই। আমরা যখন কাজের মধ্যে থাকি তখন সুস্থ থাকি ভালো থাকি। আমি বর্তমানে যেসব ধারাবাহিকে কাজ করছি প্রত্যেকটি নাটকেরই গল্প সুন্দর। আমাদের জীবনের গল্প উঠে এসেছে এসব ধারাবাহিকে। প্রত্যেকটি চরিত্রে আমি নিজেকে যথাযথভাবে উপস্থাপনের চেষ্টা করছি। আইরিন তানি জানান, আগামী ১৮ অক্টোবর তিনি হীরার পরিচালনায় নতুন একটি বিজ্ঞাপনে কাজ করবেন। আইরিন তানি অভিনীত প্রথম সিনেমা বাদল খন্দকার পরিচালিত ‘বিদ্রোহী পদ্মা’। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন শামস সুমন। তিনি কলকাতার সিনেমাতেও অভিনয় করেছেন। বিজ্ঞাপনে, সিনেমা এবং নাটকে অভিনয় করেই তিনি নিজেকে একজন দক্ষ অভিনেত্রীতে পরিণত করতে চান।