,

image-282754-1634024017

ডেনিমে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় বাংলাদেশি মোস্তাফিজের নাম

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বব্যাপী ডেনিম তৈরি এবং বিপণন ব্যবসা এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে প্রভাবশালী নেতাদের বার্ষিক তালিকা ২০২১ রিভেট ফিফটিতে নাম এসেছে বাংলাদেশের ডেনিম এক্সপার্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিনের। গত ১ অক্টোবর এ তালিকা প্রকাশ করা হয়।

চলতি বছর, ডেনিম শিল্পের সঙ্গে সংশ্লিষ্টদের মনোনয়ন এবং ভোটের মাধ্যমে রিভেট রিভেট ফিফটি প্রণয়ন করা হয়। অনলাইনে ১৬ হাজারের বেশি ভোটের মাধ্যমে পাঁচটি বিভাগে আন্তর্জাতিক সম্মাননা দিতে নির্বাচিত করা হয় বিভিন্ন ব্যক্তিকে। বিভাগগুলোর মধ্যে রয়েছে- নির্বাহী কর্মকর্তা, ডিজাইনার, সাপ্লাই চেইন, কারখানা এবং এজেন্ট অব চেঞ্জ।

তালিকায় নাম আসায় উচ্ছাস প্রকাশ করে নিজের লিঙ্কডইন প্রোফাইলে মোস্তাফিজ উদ্দিন লেখেন, বিশ্বব্যাপী ডেনিম শিল্পের সবচেয়ে প্রভাবশালী নেতাদের বার্ষিক তালিকা রিভেট ফিফটিতে ২০১৮ সালের পর চলতি বছর ফের আমাকে এজেন্ট অব চেঞ্জ নির্বাচিত করায় সোর্সিং জার্নালকে ধন্যবাদ। আমি সম্মানিত এবং যারা আমাকে ভোট দিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। যারা বিশ্বব্যাপী ফ্যাশন শিল্পে প্রত্যাশিত পরিবর্তন আনতে এবং এ চেষ্টা অব্যাহত রাখতে আমাকে সব সময় বিশ্বাস করেছে এবং প্রেরণা দিয়েছেন তাদেরসহ আমার সকল বন্ধুদের ধন্যবাদ।

ভার্চ্যুয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিচারকরা মোস্তাফিজ উদ্দিন ডেনিম শিল্পের “অগ্রদূত” হিসেবে উল্লেখ করেন। এ তালিকায় আরও রয়েছেন- আনসপুনের উপদেষ্টা এবং ডিজাইনার জোনাথন চিউং, কনশাস ফ্যাশন ক্যাম্পেইনের প্রতিষ্ঠাতা কেরি বানিগান, কন্টুর ব্র্যান্ডের প্রেসিডেন্ট এবং সিইও স্কট বক্সটার, পান্ডা বায়োটেকের সভাপতি ডিক্সি কার্টার, ডেনিমের স্টেলা ম্যাককার্টনি প্রধান মালিন একেনগ্রেন, ডিজেলের সৃজনশীল পরিচালক গ্লেন মার্টেন্স, লেভি স্ট্রস অ্যান্ড কোং ডিজাইন উদ্ভাবনের পরিচালক উনা মারফিসহ আরও অনেকে।

রিভেটের নির্বাহী সম্পাদক অ্যাঞ্জেলা ভেলাস্কুয়েজ সংশ্লিষ্টদের এবং ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, রিভেট ফিফটি বিশ্বব্যাপী ডেনিম শিল্প কীভাবে নতুন ধারণা এবং প্রতিভাকে সমর্থন করে তার একটি উদাহরণ। টেনসেল প্রজেক্টের ২০১৮ সালে যাত্রা শুরু করে রিভেট ফিফটি। এর আগের প্রকাশিত তালিকায় সম্মানিতদের মধ্যে ছিলেন লেভি স্ট্রস অ্যান্ড কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রেসিডেন্ট চিপ বার্গ, ডেনিমের গডফাদার খ্যাত অ্যাড্রিয়ানো গোল্ডস্মাইড, ম্যাডওয়েলের প্রধান নির্বাহী কর্মকর্তা লিবি ওয়াডলসহ অনেকেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর