,

dengue

করোনা সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনা সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৬৪ জন। এর মধ্যে ঢাকাতেই রোগীর সংখ্যা ২৪৮ জন। আজ মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন রোগী। বর্তমানে সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ৭২ জন রোগী ভর্তি হয়েছেন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ২৫ জন রোগী ভর্তি হয়েছেন। অন্যান্য বিভাগে ভর্তি আছেন ৪৭ জন রোগী।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৪ জনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, এডিসের লার্ভা বেশি পাওয়া যায় নির্মাণাধীন ভবনের জমে থাকা পানি, প্লাস্টিকের ড্রাম, বালতি, পানির ট্যাংক, বাড়ি করার জন্য নির্মিত গর্ত, টব, বোতল ও লিফটের গর্তে। আর এই প্রকোপে চলতি বছরের জানুয়ারি মাসে শনাক্ত হয়েছেন ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন, আর জুন মাসে ২৭১ জন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর