,

07

বেগম জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে আজ

বিদেশে চিকিৎসার বিষয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আবেদনের বিষয়ে আজ মতামত জানাতে পারে আইন মন্ত্রণালয়। আজ শনিবার (৮ মে) গণমাধ্যমকে এ তথ্য জানান আইনমন্ত্রী আনিসুল হক।

গত বুধবার রাতে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যেতে তার ভাইয়ের করা আবেদনটি রাত ১১টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন ও বিচার বিভাগের সচিবের কাছে আসে। এ সময় আইনমন্ত্রী জানিয়েছিলেন, বৃহস্পতিবার এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া সম্ভব না হলেও ‘যত দ্রুত সম্ভব’ সরকার খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়া সম্পর্কিত বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেবে। সেই ধারাবাহিকতায় আজ এ বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারে আইন মন্ত্রণালয়। এরপর রবিবার (৯ মে) সকালে ফাইল পাঠানো হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

এদিকে বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য সরকার বিদেশ নেওয়ার অনুমতি দিলে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড পরবর্তী সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছে। শুক্রবার (৭ মে) রাতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সামনে সাংবাদিকদের ব্রিফিংয়ে একথা জানান খালেদা জিয়ার জন্য গঠিত চিকিৎসক টিমের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। এ সময় তিনি বলেন, বিদেশে যাওয়ার ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। এখন কীভাবে বিদেশে যাওয়ার অনুমতি দেবে- তা সরকারের বিষয়।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তার বাসভবন ফিরোজায় আরও আট জন ব্যক্তিগত স্টাফও করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। পরে ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে।

গত সোমবার সকালের দিকে শ্বাসকষ্ট অনুভব করলে চিকিৎসকরা খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করেন। এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তিনি চিকিৎসাধীন আছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর