ফেসবুকে ওবায়দুল কাদেরের যে পোস্ট ভাইরাল

হাওর বার্তা ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে আপডেট রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিভিন্ন বিষয়ে নিজের অভিমত ব্যক্ত করেন। দেন জরুরি পরামর্শ। নানান সময়ে নিজের দর্শন ও বিশ্বাস তুলে ধরেন ফেসবুকে।

কোভিড-১৯ এর সংক্রমণ বেড়ে গেছে বিশ্বব্যাপী। করোনার দ্বিতীয় ঢেউয়ে খাবি খাচ্ছে দেশের মানুষ। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন।  সরকার করোনা থেকে সুরক্ষা পেতে নানা উদ্যোগ নিয়েছে।  স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা জারি করেছে, দিয়েছে লকডাউন। এতকিছুর পর মানুষ সচেতন হচ্ছে না। এ নিয়ে আক্ষেপ প্রকাশ করে ওবায়দুল কাদের শনিবার রাতে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। যেটি ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে।

ওবায়দুল কাদের অত্যন্ত প্রাঞ্জল ও সাহিত্যিক ভাষায় করোনা পরিস্থিতির ভয়াবহতা তুলে ধরেন। সেতুমন্ত্রীর সেই স্ট্যাটাস হুবহু পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো-

ভাইরাস আবারো হিংস্র ছোবল মারছে আমাদের উদাসীন শহরে, চরম উপেক্ষার গ্রামীণ জীবনে। চারদিকে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। হাসপাতালের বেডের জন্য সংক্রমিত মানুষের স্বজনদের হাহাকার। খেটে খাওয়া মানুষের জীবিকার চাকা থেমে যাচ্ছে। থেমে যাচ্ছে জীবনের চির চেনা সুর। থেমে গেছে সেই পাখির কলরব। থেমে গেছে নদীর কলতান। থমকে গেছে চন্দ্র- তারকা খচিত রাতগুলো। বদলে গেছে প্রকৃতির রঙ, বদলে গেছে জীবনের রঙ, বদলে গেছে রাজনীতির রঙ, বদলে গেছে আমাদের আচার-আচরণের রঙ।

শুধু বদলায়নি অনিয়মের নিরন্তর যাত্রা। বদলায়নি শৃঙ্খলা ভঙ্গের অপরাধ। মানুষের শত্রু ভাইরাসকে মানুষই জানাচ্ছে সাদর আমন্ত্রণ। অথচ এই প্রাণঘাতি ভাইরাস কেড়ে নিয়েছে কত আপনজনের প্রাণ। নিভিয়ে দিয়েছে কত চোখের বাতি। তছনছ করে দিয়েছে কত সাজানো সংসার। এই জনপদের কত মানুষ আজ করোনার আঘাতে নিঃস্ব- রিক্ত। তবু কেউ মানে না স্বাস্থ্যবিধি। মাস্ক পরতে চায় না বেশিরভাগ মানুষ।
লকডাউনের কড়াকড়িতে ঢিলেঢালাভাব। পাত্তাই দিচ্ছে না কেউ ভয়ঙ্কর করোনাকে। কিন্তু করোনা কাউকে করেনা করুণা।

জানি না আর কতকাল গুনতে হবে আমাদের নিজেদের অবহেলার, উপেক্ষার চরম মাশুল। আমাদের সচেতন হবার সময় কি এখনও আসেনি? দেশের জনগণের নিশ্চিন্ত ঘুমের জন্য যিনি সারারাত জেগে থাকেন তার বারবার উচ্চারিত সতর্কবাণী কি কানে পৌঁছায় না? নিজেদের সুরক্ষার স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনা নিষেধাজ্ঞা আমরা মানবো না? না মানলে আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত।
শনিবার রাত ১২ টা ১১ মিনিটে নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেইজে এই পোস্ট দেন ওবায়দুল কাদের। রোববার বেলা ১২ টা দেখা গেছে, ৩৭ হাজার মানুষ পোস্টটি লাইক দিয়েছেন। মন্তব্য করেছেন সাড়ে ৯ হাজার মানুষ। আর শেয়ার দিয়েছেন ১৬ শ’ ফেসবুক ব্যবহারকারী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর