,

image-153636-1616229128bdjournal

সংখ্যালঘুদের বাড়িতে হামলা: শাল্লায় বিএনপির প্রতিনিধি দল

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জে সংখ্যালঘু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও লুটপাটের পর উদ্ভুত পরিস্থিতি পরিদর্শনে ঘটনাস্থলে গিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

শনিবার দুপুর ১টায় সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলায় ক্ষতিগ্রস্তদের খোঁজ নিতে প্রতিনিধি দলটি সেখানে যান।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল খান বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে দলটির নেতা গৌতম চক্রবর্তী, নিপুণ রায় চৌধুরীসহ স্থানীয় নেতাকর্মীরা রয়েছেন। এর আগে সকালে ঢাকা থেকে প্রতিনিধি দলটি রওয়ানা দেয়।

গত সোমবার (১৫ মার্চ) দিরাই উপজেলা শহরে আয়োজিত এক সমাবেশে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগীর ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বক্তব্য দেন। গত বুধবার মামুনুল হককে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের ৮৭টি হিন্দুবাড়িতে হামলা চালানো হয়। এসব বাড়ি থেকে টাকা, স্বর্ণালংকার লুট হয়।

এ ঘটনার প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঐক্যবদ্ধ জনগণের প্রবল সাহসের কাছে কখনই কোনো অশুভ শক্তির উত্থান সম্ভব নয়। এ দেশের সব সম্প্রদায়কে যে কোনো উস্কানির মুখে বিভ্রান্ত না হয়ে সাম্প্রদায়িক ঐক্য বিনষ্টকারী দুষ্কৃতকারীদের বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা সংখ্যালঘুদের ওপর নির্মম হামলা চালাচ্ছে, তারা মানবজাতির শত্রু।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর