সিলেট জেলা ও মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেলেন যারা

হাওর বার্তা ডেস্কঃ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি  অনুমোদন হয়েছে। শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট জেলা ও মহানগর শাখার ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দলীয় সভাপতি শেখ হাসিনার পরামর্শক্রমে অনুমোদন দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সন্ধ্যা আটটায় এ তথ্য নিশ্চিত করেছেন নতুন ঘোষিত জেলা শাখার দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু ও মহানগর দফতর সম্পাদক খন্দকার মহসিন কামরান।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে অ্যাডভোকেট লুৎফুর রহমানকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে অ্যাডভোকেট নাসির উদ্দিন খানকে। ছাড়া সিনিয়র সহসভাপতি সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, আশফাক আহমদ, অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবীর, ড. তৌফিক রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, নাজনীন হোসেন।

তিন যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন যথাক্রমে হুমায়ূন ইসলাম কামাল, মো. আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ। আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. মবশি^র আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ এফতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মো. আব্বাস উদ্দিন।

বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমদ হিরা, মহিলা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার মিনু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কবীর উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো. শাকির আহমদ শাহীন।

তিন সাংগঠনিক সম্পাদক হচ্ছেন যথাক্রমে অ্যাডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, অ্যাডভোকেট রণজিৎ সরকার। উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মতিউর রহমান, কোষাধ্যক্ষ শমসের জামাল।

আওয়ামী লীগের তিন বারের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপিকে জেলা আওয়ামী লীগের ১ এবং ২ নম্বর কার্যনির্বাহী সদস্য করা হয়েছে।

অপর কার্যনির্বাহী সদস্যরা হলেন, লোকমান উদ্দিন আহমদ, মো. ইব্রাহিম, হাজি আবদুল হাসিব মনিয়া, মোস্তাকুর রহমান মফুর, মো. নিজাম উদ্দিন, লুৎফুর রহমান, সরওয়ার হোসেন, আবু জাহেদ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, হাবিবুর রহমান হাবিব, শাহাদত রহিম, আবদাল মিয়া, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শহিদুর রহমান শাহীন, আনহার মিয়া, আবদুল বাছিত টুটুল, নূরে আলম সিরাজী, কামাল আহমদ, এম কে শফি চৌধুরী এলিম, আবদুল বারী, আবু হেনা মো. ফিরোজ আলী, আমাতুজ জোহরা রওশন জেবিন, জাকির হোসেন, অ্যাডভোকেট আফসর আহমদ, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, অ্যাডভোকেট মনসুর রশিদ, মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী, হাজি আবুল লেইছ চৌধুরী, গোলাপ মিয়া ও ডা. নাজরা আহমদ চৌধুরী।

এদিকে, সিলেট মহানগর আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাননি সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন। তবে তাকে এবার আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য করা হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি করা হয়েছে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট মফুর আলী, সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আবদুল খালিক, জিএম জেড কয়েস গাজী, ফয়জুর রহমান আলোয়ার, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, প্রদীপ ভট্টাচার্য্য, মো. ছানাওর, হেলাল বক্স, জগদীশ চন্দ্র দাশ। তিন যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন যথাক্রমে এটিএম হাসান জেবুল, আজাদু রহমান আজাদ, বিধান কুমার সাহা।

আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মখলিছুর রহমান কামরান, দফতর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহি উদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আহমদ (সাবেক কাউন্সিলর), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. জোবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. হোসেন রবিন।

তিন সাংগঠনিক সম্পাদক হচ্ছেন যথাক্রমে অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম ও ডা. আরমান আহমদ শিপলু। উপ-দফতর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রণি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী।

কার্যনির্বাহী কমিটির প্রথম সদস্য হয়েছে ড. এ কে আবদুল মোমেন এমপি ও ২ নম্বর সদস্য করা হয়েছে সিলেট সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খানকে (কাউন্সিলর)।

এছাড়া কার্যনির্বাহী কমিটির অপর সদস্যরা এস এম আবজাদ হোসেন আমজাদ, দিবাকর ধর রাম, আবদুল আহাদ চৌধুরী মিরণ, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, অ্যাডভোকেট কিশোর কুমার কর, মো. আবদুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, শান্তনু দত্ত সন্তু, আজম খান (মজুমদারী), মো. শাহজাহান, মোক্তার খান, অ্যাডভোকেট জাহিদ সরওয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দে, সাব্বীর খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমদ, রোকসানা পারভিন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স (কাউন্সিলর), জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম সুপা, অ্যাডভোকেট তারান্নুম চৌধুরী, জুমাদিন আহমদ, রকিবুল ইসলাম ঝলক (কাউন্সিলর), মাহফুজ চৌধুরী জয় ও ইলিয়াছ আহমদ জুয়েল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর