,

22

নেত্রকোণায় স্কুলে বই উৎসব

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোণায় স্কুলগুলোেত সকাল থেকে শুরু হয়েছে বিনামূল্যে  সরকারি বই বিতরণ উৎসব।শুক্রবার  ১২ দিনব্যাপী বই বিতরণ উপলক্ষে নেত্রকোণা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে বই উৎসব শুরু হয়।

সকাল সোয়া ১০টার দিকে জেলা প্রশাসক কাজি মো: আব্দুর রহমান এক শিক্ষার্থীর হাত স্যানিটাইজ করার পর বই তুলে দিয়ে এই বই উৎসবের উদ্বোধন করেন।
এ সময় স্থানীয় সরকার বিভাগের উপসচিব জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা হাকিম (এডিএম) মো: সোহেল মাহমুদ,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ওবায়দুল্লাহ, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল গফুরসহ শিক্ষক-শিক্ষার্থী, অভিবাকেরা উপস্থিত ছিলেন।
উৎসবে জেলা প্রশাসক কাজি মো: আব্দুর রহমান বলেন, “ আমরা আশা করি শিক্ষার মানোন্নয়নে শিক্ষার কাজে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ এবং বিনামূল্যে বিদ্যালয়ে পড়াশোনার যে সরকারের যুগান্তকারি সিদ্ধান্ত এটির ফলাফল প্রতিটি প্রান্তিক পর্যায়সহ প্রতিটি পরিবারে ছড়িয়ে পড়বে।এ জন্যে সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই।আজকে আমাদের ছোট ছোট শিশুরা সন্তানেরা নতুন বই হাতে পেয়ে নববর্ষকে বরণ করবে।তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ‍‍‌ আশা করছি তোমরা সুস্থ্য থাকবে।বাড়িতে বসে পড়াশোনা করবে খেলাধূলা করবে, গান শুনবে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ওবায়দুল্লাহ জানান, জেলায় প্রাক প্রাথমিকসহ প্রাথমিকে ৩ লাখ ৯৯ হাজার ৯০৪ জন শিক্ষাথীর মধ্যে ১৬ লাখ ৭৫ হাজার ৮৭৪টি বই বিতরণ করা হবে। এরই মধ্যে ১৪ লাখ ৯৯ হাজার ৭৭২টি বই এসে পৌছেছে নেত্রকোণায়। বাকি বই কয়েকদিনের মধ্যে ঢাকা থেকে নেত্রকোণায় চলে আসবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল গফুর জানান, জেলায় মাধ্যমিক পর্যায়ে  ১ লাখ ৫৯ হাজার ২২৯ জন সাধারণ, ৪২ হাজার ৫০১জন এবতেদায়ী, ২৭ হাজার ৫৮৭জন দাখিল ও ৫ হাজার ৮০০ জন কারিগরি শিক্ষার্থী মিলিয়ে মোট ২ লাখ ৩৫ হাজার ১২৭ জন শিক্ষার্থী রয়েছে।এই শিক্ষার্থীদের মধ্যে  মোট ৩০ লাখ ৫০ হাজার ৭০০ বই বিতরণ করা হবে। এর মধ্যে ১২ লাখ ২০ হাজার ২২৮টি বই এসেছে। বাকি বই ঢাকা থেকে দ্রুত এসে পৌছবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর