ত্রিশালে জমজমাট গরিবের গরম কাপড়ের বাজার

হাওর বার্তা ডেস্কঃ সারাদিন দেখা নেই সূর্যের। জেঁকে বসেছে শীত। গত কয়েক দিন ধরে শৈত্যপ্রবাহ ও শীতের তীব্রতা বাড়ায় চাহিদা বেড়েছে শীতের পোশাকের। জমে উঠেছে শীত পোশাকের বাজারও। বাজারের পোশাকের দোকানগুলোর পাশাপাশি নিম্ন আয়ের মানুষের জন্য খোলা স্থানে জমে উঠেছে গরিবের গরম কাপড়ের বাজার।

ত্রিশাল বাজার জামে মসজিদ রোড সংলগ্ন খোলা মাঠে বসেছে এই গরম কাপড়ের বাজার। নারী, পুরুষ, শিশু, তরুণ-তরুণী সব বয়সের ক্রেতাই আসছেন সেখানে। সকাল থেকে রাত পর্যন্ত চলছে বেচাকেনা। নিম্নবিত্তের পাশাপাশি সচ্ছলরাও এখান থেকে কাপড় কিনে থাকেন।
সরেজমিনে দেখা যায়, এখানে সকাল থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত চলে বেচাকেনা। সকাল থেকে দুপুর পর্যন্ত ক্রেতা সমাগম একটু কম থাকলেও বিকাল হওয়ার সাথে সাথেই বাড়তে থাকে ক্রেতাদের সমাগম। ক্রেতাদের মধ্যে অধিকাংশ স্কুল-কলেজের শিক্ষার্থী।

উপজেলার মঠবাড়ী ইউনিয়নের রাজিব বলেন, অন্যান্য মার্কেটের তুলনায় এখানে কম দামে ভালো শীতের কাপড় পাওয়া যায়। তাই প্রতিবছর পরিবারের সকলের জন্য এখান থেকেই শীতের কাপড় কিনি।

শীতের কাপড় কিনতে আসা শেফালী আক্তার বলেন, আমরা গরিব মানুষ, দিন আনি দিন খাই, দামি শীতের কাপড় কিনতে পারি না । তাই ছেলেমেয়েদের জন্য ফুটপাতে শীতের কাপড় কিনতে এসেছি। তবে এবার দাম কিছুটা বেশি।

বিক্রেতা ফজলুল হক বলেন, আমরা গরম জামা, টুপি, মোজা, বাচ্চাদের কাপড়, কোর্ট, প্যান্ট, চাদর, কম্বল, ট্রাউজারসহ বিভিন্ন ধরনের শীতের কাপড় বিক্রি করে থাকি।

ঢাকার টঙ্গী থেকে এসব শীতের কাপড় বিক্রির জন্য নিয়ে আসি। করোনার কারণে গত কয়েক বছরের তুলনায় এ বছর দাম একটু বেশি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর