দু-চার দিনের মধ্যেই ভ্যাকসিন আনার চুক্তি: স্বাস্থ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে দু-চার দিনের মধ্যেই উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে একটি চুক্তি করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন,যারা ভ্যাকসিন তৈরি করছে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছি।

শনিবার দুপুরে মানিকগঞ্জের গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্তদর মাঝে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণকালে মন্ত্রী একথা বলেন।
এসময় সবাইকে মাস্ক পরার তাগিদ দেন স্বাস্থ্যমন্ত্রী। মাস্ক ছাড়া কাউকে সেবা না দিতে সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানান। মন্ত্রী বলেন, সকলকে মাস্ক পরে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে প্রবেশ করতে হবে। কেউ মুখে মাস্ক না পরলে, তিনি কোনো প্রতিষ্ঠান থেকেই সেবা পাবেন না।

শীতে করোনা সংক্রমণ বাড়তে পারে সকর্ত করে মন্ত্রী বলেন, ইতিমধ্যে বিশ্বের অনেক দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। তবে আমাদের দেশে অন্যান্য দেশের চেয়ে আক্রান্ত ও মৃত্যুর হার কম। আমেরিকাতে সোয়া দুই লাখ লোক মৃত্যুবরণ করেছে। আমরা একটি মৃত্যুও চাই না। করোনার সংক্রমণ থেকে বাঁচতে আমাদের সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাভোকেট গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহাম্মদ হাফিজুর রহমান, মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি সেক্রেটারি ও মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেন, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম জাহিদ, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালেহা ইসলামসহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় ও স্থানীয় কার্যালয়ের কর্মকর্তারা।

মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে মানিকগঞ্জ সদর উপজেলা, শিবালয় উপজেলাসহ তিনটি এলাকায় একযোগে এসময় এক হাজার দুস্থ অসহায় পরিবারের মাঝে ফুড প্যাকেট বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর