নিউ নরমাল লাইফে সাজ-পোশাক যেমন হবে

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনায় অনেক দিন আমরা সেভাবে সাজ-গোজের বিষয়ে চিন্তাই করিনি মাস্ক পরার কারণে। তবে আজকাল নিউ নরমাল লাইফে যখন অভ্যস্ত হচ্ছি তখন প্রায়ই ঘরের বাইরে যেতে হচ্ছে।

ঘরের বাইরে যেতে হলে কিছুটা সময় নিয়ে তৈরি হোন, হালকা হলেও একটু সাজুন। করোনার পরিস্থিতির জন্য আসলে কিছুটা সতর্ক থাকা ছাড়া আমাদের আর করার তেমন কিছুই নেই।

সুন্দর ফিটিংয়ের ফ্যাশনেবল পোশাক পরুন। নীল রঙের পাশাপাশি হলুদ কমোলার মতো উজ্জ্বল রঙের পোশাক পরলে মন এমনিতেই ভালো হয়ে যাবে।
এই সময়ে গহনা ব্যবহার না করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। এজন্য নজর দিন সাজে। মুখের অনেকটাই ঢাকা থাকে মাস্কে।  তারপরও বেরোনোর আগে ত্বক ভালোভাবে ময়েশ্চরাইজার মেখে নিন। হালকা ফাউন্ডেশন ও পাউডার বুলিয়ে দিন।

এবার  ব্রাউন শেডের লিপস্টিক আর চোখের পাতার ওপরে বাইরের কোণ থেকে, ভুরুর দিকে ব্রাশ দিয়ে হালকা রঙের আইশ্যাডো লাগিয়ে নিন,  চোখের নিচে টেনে কাজল দিন। মাশকারা লাগিয়ে নিয়ে চোখের সাজ শেষ করুন।

করোনার পেনিক বাদ দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলুন। আর নিজের বিষেয়ে আবার সচেতন হয়ে উঠুন।

মাস্ক পরতে হয়, তাই চুলটা খোলা রাখবেন না। পেছনে টানটান করে বেঁধে নেওয়াটাই হবে বুদ্ধিমানের কাজ।  অবশ্যই হাত সাবান পানি দিয়ে ধুয়ে তারপর মুখে দেবেন।

সুন্দর দেখানোর সঙ্গে সঙ্গে চোখের সুস্থতাও নিশ্চিত করতে হবে। এজন্য অবশ্যই ভালো ব্র্যান্ডের মেকআপ ব্যবহার করুন। মেয়াদ না থাকলে সেই পণ্য ব্যবহার করা যাবে না। বাড়িতে ফিরে চোখের মেকআপ তুলে নিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর