,

ব্রিটিশ-পাকিস্তানি এমপি ইংল্যান্ড দলের পাকিস্তান সফরের পক্ষে প্রচারণা চালাবেন

ইংল্যান্ড ক্রিকেট দলকে পাকিস্তান সফরে আসার জন্য প্রচারণা চালাবেন পাকিস্তানে জন্ম গ্রহণ করা ব্রিটিশ পার্লামেন্ট সদস্য ইয়াসমিন কুরেশি।
জিম্বাবুয়ের বিপক্ষে রোববার দ্বিতীয় টি-২০ ম্যাচের সার্বিক পরিবেশ এবং লাহোরীদের ক্রীড়াসুলভ মনোভাবের প্রশংসা করেন ব্রিটিশ পার্লামেন্টের নব নির্বাচিত এ সংসদ সদস্য। স্থানীয় ডন পত্রিকায় প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।
নিজের অসুস্থ মাকে নিয়ে খেলা দেখতে মাঠে আসা এ ব্রিটিশ এমপি জানান, ইংল্যান্ড দল যাতে পাকিস্তান সফরে আসে এ জন্য অন্যান্য সংসদ সদস্যদের সঙ্গে নিয়ে তাদের সরকারকে কনভিন্স করতে প্রচারণা চালাবেন তিনি।
ম্যাচ চলাকালে ডন’র সঙ্গে আলাপকালে ইয়াসমিন বলেন, পাকিস্তানে এমন ক্রীড়াসুলভ পরিবেশ দেখতে পারাটা সত্যিই অনেক বেশি আনন্দের। লাহোরে দর্শকদের দারুণ আগ্রহ পর্যবেক্ষণ করার পরই মাঠে এসে খেলা দেখার সিদ্ধান্ত নেন বলেও জানান তিনি।
দর্শকদের এমন সমর্থনের প্রশংসা করে ব্রিটিশ এমপি বলেন, ‘এমন অসাধারণ ও বন্ধুত্বপূর্ণ পরিবেশে খেলা দেখাটা পাকিস্তানে অনেক বেশি বিনোদনের অভিজ্ঞতা।’
জিম্বাবুয়ে খেলোয়াড়দের সুন্দর খেলা ও পাকিস্তানী দর্শকদের সমর্থন দেয়া দেখে বিস্মিত ইয়াসমিন বলেন, ‘দর্শকরা খুবই সুশৃংখল এবং উভয় দলের প্রতিই তাদের সমর্থন সত্যিই প্রশংসার।’
ব্রিটিশ এমপি বলেন, এত দিন তার ধারণা ছিল কেবলমাত্র আইসিসিই দ্বিপাক্ষিক কোন সিরিজের অনুমোদন দেয়ার একমাত্র কর্তৃপক্ষ। তবে এখন জানলেন যে, দুই দেশ সমঝোতার ভিত্তিতে যে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারে।
বিষয়টি বিবেচনায় নিয়ে ব্রিটিশ সরকার যাতে ক্রিকেট দল পাকিস্তান সফরে পাঠায় এ জন্য তিনি একটি প্রচারণা চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।
ব্রিটেনে সম্প্রতি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে প্রতিপক্ষকে ১০ হাজারের বেশি ভোটে পরাজিত করে সাউথ ইস্ট বোল্টন থেকে এমপি নির্বাচিত হন ইয়াসমিন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর