এবার প্রাণঘাতী করোনাভাইরাসে কেড়ে নিল ইরানের রাষ্ট্রদূতকে

হাওর বার্তা ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে এবার ইরানের কূটনীতিক ও সিরিয়ায় নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত হোসেইন শাইখল ইসলাম প্রাণ হারিয়েছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রী জাভাদ জারিফের উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন। বৃহস্পতিবার রাষ্ট্রীয় বার্তাসংস্থা ফার্স এ খবর জানায়।

এর আগে গত সোমবার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির শীর্ষ উপদেষ্টা মোহাম্মদ মীর মোহাম্মদী করোনাভাইরাসে সংক্রমিত হয়ে তেহরানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে ফার্সের খবরে বলা হয়েছে, ইরানি পার্লামেন্টের প্রায় ৮ শতাংশ সদস্য করোনায় আক্রান্ত। দেশটির সরকারি কর্মকর্তাদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং পার্লামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

ইরানে করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১১০ জন। যা চীনের বাইরে দ্বিতীয় সর্বোচ্চ। ভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ইরানের সব প্রদেশের রাজধানীতে জুমার নামাজ বাতিল করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাস ধরা পড়ে। এরইমধ্যে অন্তত ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৯৬ হাজার জন এবং প্রাণ হারিয়েছেন অন্তত তিন হাজার ৩০০ জন। আক্রান্ত ও নিহতদের অধিকাংশই চীনের। দেশটির মূল ভূখণ্ডে এ পর্যন্ত দুই হাজার ৯৮১ জন মারা গেছেন, আক্রান্ত হয়েছেন অন্তত ৮১ হাজার জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর