,

pic-10_268394-500x350

কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও নেত্রকোনা বৃহত্তর হাওরাঞ্চলের বাঁকে কান্না

সরেজমিনে হাওরবেষ্টিত চার জেলা সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ ঘুরে এমন প্রশ্ন শুনেছেন এ প্রতিবেদক।পানির জন্য হাওরের খ্যাতি। কিন্তু সেই পানির দেশে এখন পানির অভাব শুরু হয়েছে। বোরো আবাদ মৌসুমে বিস্তারিত..

1442315767

ধন্যবাদ অফিসার অ্যান্ড ট্রুপস : আসিফ

সিনেমার শ্যুটিং শেষে স্টুডিও থেকে এটিএন বাংলার প্রশাসনিক ভবনে গেলাম। ওখান থেকে শুভেচ্ছা বিনিময় করে নিচে নেমে এসে গাড়িতে উঠলাম। স্টুডিও লাইট এবং প্রচন্ড গরমে দুর্বল লাগছিলো, গত কয়েক দিনের বিস্তারিত..

khalida_324341

লন্ডনের উদ্দেশে খালেদা জিয়ার ঢাকা ত্যাগ

ব্যক্তিগত সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় এমিরেটসের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান তিনি। চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল বিস্তারিত..

flbg_902763617

শরৎ : রৌদ্র ছায়ার খেলা

প্রকৃতিপ্রাণতা জীবনের অপরিহার্য অনুষঙ্গ। এ দেশের ইতিহাস-ঐতিহ্য, ধর্ম-কর্ম, শাস্ত্র-সংবেদ, শিক্ষা-দীক্ষা, জীবনযাপন- প্রায় সব কিছু জুড়েই প্রকৃতির নিবিড় সান্নিধ্য জড়িয়ে আছে। এ দেশের জাতিগত কৃষ্টি-সংস্কৃতিও অনেকাংশে এর ওপর নির্ভরশীল। ঋতুবৈচিত্র্যের বহুবর্ণিল বিস্তারিত..

54611_11

মক্কায় ক্রেন দুর্ঘটনা প্রত্যেক নিহতের জন্য ৬২ লাখ টাকা ক্ষতিপূরণ

মক্কা শরিফের মসজিদ আল হারামে ভয়াবহ ক্রেন দুর্ঘটনায় নিহত ১০৭ জনের পরিবারকে ৩২ মিলিয়ন সউদি রিয়াল ক্ষতিপূরণ দেবে সংশ্লিষ্ট বিমা কোম্পানি। এতে প্রত্যেক পরিবার প্রায় ৬২ লাখ টাকা করে পাবে। বিস্তারিত..

govt11442324211

ট্রেড ইউনিয়ন ও বোনাস রেখে শ্রম বিধিমালা চূড়ান্ত

এই প্রথম শ্রমিকদের জন্য উৎসব ভাতা ও শিল্প কারখানায় ট্রেড ইউনিয়ন করার অধিকার সংরক্ষণের আইন করে ‘শ্রম বিধিমালা’ চূড়ান্ত করা হয়েছে। আগামীকাল বুধবার বিধিমালার গেজেট প্রকাশ করা হবে। এ গেজেট বিস্তারিত..

hhhh

আটকে গেছে সচিব শওকতের সম্পদের অনুসন্ধান

সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব ড. খোন্দকার শওকত হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা সম্পদের অনুসন্ধানকাজ আটকে রয়েছে। বর্তমানে তিনি পিআরএল (অবসরোত্তর ছুটি) ভোগ করছেন। রাষ্ট্রায়ত্ত ব্যাংকসহ সরকারি বিস্তারিত..

92617_x3

সিদ্ধান্তটি ইতিবাচক

কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজের টিউশন ফি’র উপর সাড়ে সাত শতাংশ ভ্যাট প্রত্যাহারের সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে একে ইতিবাচক বলে মন্তব্য করেছেন বিশিষ্ট শিক্ষাবিদরা। তারা বলছেন ভ্যাট আরোপের সিদ্ধান্তটি ভুল ছিল। বিস্তারিত..

92607_x2

২৫ মণ ওজনের ষাঁড়, ২ লাখ ৭০ হাজার টাকা

দিনাজপুরের চিরিরবন্দরে একটি ষাঁড়ের মূল্য ২ লাখ ৭০ হাজার টাকা উঠায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সরজমিন গতকাল সকালে উপজেলার আবদুলপুর ইউনিয়নের নান্দেড়াই মাদ্‌রাসাপাড়ার মমিনুল ইসলামের বাড়িতে গিয়ে জানা যায়, বিস্তারিত..

image_269098.salman-shah-dinajpur24

নীলা চৌধুরীর অভিযোগ ‘সালমান শাহ মৃত্যু মামলায় পিপি আসামীদের পক্ষ নিচ্ছেন’

রিভিশন আবেদন করে চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ঘটনা পুনঃতদন্তের নির্দেশ আটকে দেওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবুর বিরুদ্ধে আসামিদের পক্ষ নেওয়ার অভিযোগ উঠেছে। সালমান শাহর মা নীলা বিস্তারিত..