রোহিঙ্গা শরণার্থীদের জন্য মুনিরীয়ার ফ্রি চিকিৎসা ও ত্রাণ

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদ্সসহ বিনামূল্যে ঔষধ ও ত্রাণ বিতরণ করেছে চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি।

শনিবার কক্সবাজারের উখিয়া বালুখালী-২ খেলার মাঠে এই ফ্রি চিকিৎসা ও ত্রাণ বিতরণ করা হয়।

৮ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল ৮টা থেকে শত শত রোহিঙ্গাকে সেবা ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করেন। যা বিরতিহীনভাবে চলে বিকেল পর্যন্ত।

এ ছাড়া এদিন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদের মাঝে মশারি, হাতপাখা ও জায়নামাজ বিতরণ করা হয়।

পুরো কার্যক্রম সমন্বয় করেন সংগঠনের সহ-সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোহাম্মদ আবুল মনছুর।

এ সময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, অসহায় নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব। এরই অংশ হিসেবে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটির পক্ষ থেকে আমরা এখানে এসেছি।

তিনি কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটির পক্ষ থেকে রাখাইনে রোহিঙ্গা মুসলামানদের ওপর অমানবিক নির্যাতন, গণহত্যা ও জাতিগত নিধনের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, কোনো সভ্য সমাজই এই বর্বোরোচিত নৃশংসতা মেনে নিতে পারে না।

ড. মোহাম্মদ আবুল মনছুর বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন ও জাতিগত নিধন অবিলম্বে ও চিরতরে বন্ধ করতে হবে। এ ছাড়া দেশটির সরকারকে বিতারিত সব রোহিঙ্গাকে নিজ ভূমিতে প্রত্যাবর্তন ও পুনর্বাসন নিশ্চিত করতে হবে।

তিনি এ ব্যাপারে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোসহ মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর