,

ahm-kamal

ইসলামী ব্যাংক কোনো মৌলবাদের সাথে জড়িত নয়

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, জনতা বাংকের সাবেক চেয়ারম্যান আবুল বারাকত যে অভিযো করেছে এটা একদমই ঠিক ছিলনা। ইসলামী ব্যাংক সৃষ্টির পর থেকে আজ পর্যন্ত ওদের লাইসেন্স স্যাসপেন্ড হয়নি। অন্যান্য ব্যাংকের মতো তারাও তাদের কাছ করে যাচ্ছে। আমার কাছে কোনো তথ্য নেই যে ইসলামী ব্যাংক কোনো মৌলবাদের সাথে জড়িত। সরকারের কাছে কোনো তথ্য আছে কি না এটা আমি জানি না।

আজ সোমবার পরিকল্পনা মন্ত্রনালয়ে এনইসি সম্মেলন কক্ষে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরিকল্পনা মন্ত্রী বলেন, শুধু ইসলামী ব্যাংক না সকল ব্যংকের অনুষ্ঠানে আমি অংশগ্রহন করি। যতক্ষণ পর্যন্ত তাদের লাইন্সেস বাতিল না হয় ততক্ষণ আমি যাব।

তিনি বলেন, সরকার তো আমাকে কখনও বলে নাই। এ ব্যাংক থেকে টাকা নিয়ো না। আমি তো সরকারের একটি অরগানাইজেশনের কাজ করি। বাংলাদেশ যে গতিতে এগিয়ে চলছে। সে অনুযায়ী লক্ষস্থলে পৌছাবে, এতে কোনও সন্দেহ নাই। কোনো বাধা বাংলাদেশের অগ্রগতিকে আটকাতে পারবে না। ইসলামী ব্যাংকে আমার তো বেকাউন্ট নাই এমনকি আমার চৌদ্দগোষ্ঠির কোনো রকম একাউন্ট নেই।

তিনি আরও বলেন, একটি দুইটি ইভেন্ট করে এক বা দুইয়ে আসা সম্ভব নয়। কিন্তু দেশের মানুষের সহযোগিতায় আসা সম্ভব হয়েছে। আমি সকল ব্যাংক থেকে টাকা নিয়েছি, যথাযথভাবে তা খরচ করেছি ,বিশ্বের মনিচিত্রে বাংলাদেশকে আরো এক ধাপ এগিয়ে নিয়েছি।

আবুল বারাকত কে উদ্দেশ্য করে তিনি বলেন, আমার কাছে কোনো তথ্য নেই আপনার কাছে কোনো তথ্য থাকলে কেন্দ্রীয় ব্যংকে দিন। বিশ্বকাপ ক্রিকেট তো কবেই শেষ হয়েছে। এত দিন পর কেন আমাকে জড়ালেন? ইসলামী ব্যাংক যদি কোনো অবৈধ কাজ করে তাহলে কেন্দ্রীয় ব্যংকে জানাতেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর