????????????????????????????????????

শুরু মুজিব শতবর্ষ উপলক্ষে রিয়াদে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

হাওর বার্তা ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সৌদি আরবের রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ সিদ্দিকী, মিনিস্টার ও রিয়াদে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক এস এম আনিসুল হক, শ্রম কল্যাণ কাউন্সিলর মেহেদী হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে তারা বলেন, আগামী ১৭ মার্চ ২০২০ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সরকার এবং রিয়াদ দূতাবাসের পক্ষ থেকে সারা বছর ব্যাপী অনেক গুলো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজকের এইদিনে টি-২০ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধনের মধ্যে দিয়ে অনুষ্ঠানমালার পদযাত্রা শুরু হলো।

অনুষ্ঠানটির প্রাণবন্ত সঞ্চালনা করেন দূতাবাসের প্রেস উইং এর প্রথম সচিব ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব ফখরুল ইসলাম।

টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও কাশ্মীর এর ছয়টি ক্রিকেট দল। আইসিসির সহযোগী প্রতিষ্ঠান সৌদি ক্রিকেট সেন্টার অনুমোদিত রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের তালিকাভুক্ত দলগুলো বেঙ্গল ওয়ারিওরস, বাংলা লায়ন, হিন্দুস্তান ফাইটার্স, পাক কালান্দার্স, কাশ্মীরি লিজেন্ড এবং রিয়াদ ক্রিকেট এলিভেন।

উদ্বোধনী দিনে ৩টি ম্যাচ মাঠে গড়ায়। রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ১নং গ্রাউন্ডে মুখোমুখি হয় বেঙ্গল ওয়ারিওরস ও বাংলা লায়ন। এতে বাংলা লায়নের বিপক্ষে ২৮ রানের জয় পায় বেঙ্গল ওয়ারিওরস। ২নং গ্রাউন্ডে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে পাক কালান্দার্সকে হারিয়ে ৩ রানে জয় তুলে নেয় হিন্দুস্তান ফাইটার্স এবং ৩ নং গ্রাউন্ডে রিয়াদ ক্রিকেট এলিভেনের বিপক্ষে খেলতে নেমে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কাশ্মীরি লিজেন্ড’রা। নানা সীমাবদ্ধতা থাকা সত্বেও টুর্নামেন্টটি সুন্দরভাবে সমাপ্ত করতে চায় আয়োজক গ্রীণ বাংলা ক্রিকেট টিম।

উদ্বোধনী অনুষ্ঠানে রিয়াদ বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, ফ্রেন্ডস অব বাংলাদেশ রিয়াদ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মহিউদ্দিন, রিয়াদ আওয়ামী পরিষদ আওয়ামী লীগের সভাপতি এম আর মাহবুব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদ প্রাদেশিক কমিটির সভাপতি আব্দুস সালাম সহ আরও অনেকে। এ সময় রিয়াদে কর্মরত বাংলাদেশি বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্হিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর