তুরস্কে ১৪ মে পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচন: কী আছে এরদোয়ানের ভাগ্যে

রাত পোহালেই প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে তুরস্কে। দেশটির স্থানীয় সময় রোববার (১৪ মে) সকাল ৮টা থেকে নির্বাচন অনুষ্ঠিত হবে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্তারিত..

উচ্চ শিক্ষিত যুবকের ‘প্রাকৃতিক কৃষি খামার’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করেছেন দেলোয়ার জাহান। অনার্সে দ্বিতীয় এবং মাস্টার্সে যৌথভাবে প্রথম হয়েছিলেন তিনি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে করেছেন এমফিল। এরপর সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটিতে চাকরির সুযোগও পেয়েছিলেন বিস্তারিত..

সারা দেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলার অংশ হিসেবে সারা দেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। শনিবার (১৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা বিস্তারিত..

নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন মেয়র আরিফ

আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের কিছু কর্মকর্তা অতি উৎসাহী হয়ে হুমকি-ধমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার (১৩ মে) দুপুরে সিলেটের একটি হোটেলের বিস্তারিত..

অফিসগামীদের সুবিধার্থে মেট্রোরেলে নতুন সূচি

অফিসগামী যাত্রীদের চলাচলের সুবিধার্থে মেট্রোরেলের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগামী ২১ মে থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচল বিস্তারিত..

ঘূর্ণিঝড়ের সময় যে দোয়া পড়বেন

মহান রাব্বুল আলামিন বিভিন্ন সময় নানা প্রতিকূল পরিস্থিতি দিয়ে আমাদের পরীক্ষা করে থাকেন এবং দেখেন আমরা তার কতটুকু অনুগত। এ প্রসঙ্গে পবিত্র কোরআনে তিনি বলেন, ‘যিনি সৃষ্টি করেছেন মৃত্যু ও বিস্তারিত..

এক হাজার এসআই নেবে পুলিশ

উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। বৃহস্পতিবার (৪ মে) বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শনিবার ভোর থেকে ২৭ মে বিস্তারিত..

তারেকের আসল লোক আমীর খসরু, ফখরুল নন: কাদের

কে এবং কারা নির্বাচন রুখতে আসে সেটা আওয়ামী লীগের নেতাকর্মীরা দেখবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নির্বাচনে আসা ছাড়া বিএনপির বিকল্প পথ নেই বলেও উল্লেখ করেন বিস্তারিত..

গতিবেগ কমে যাওয়ায় সুপার সাইক্লোন হচ্ছে না মোকা : প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিযেছেন, এটি অতিপ্রবল (ভেরি সিভিয়ার সাইক্লোন) ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। শনিবার (১৩ মে) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় বিস্তারিত..

ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছি: প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় সরকারের প্রস্তুতির কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা ঘূর্ণিঝড় কেন্দ্রগুলোকে প্রস্তুত রেখেছি ও মোখা মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছি।’ তিনি বলেন, ‘ঘূর্ণিঝড় মোখা ধেয়ে আসছে। আমরা বিস্তারিত..