ঢাকায় পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪৮

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। এ সময় গ্রেপ্তারদের কাছে থেকে বিস্তারিত..

বিভিন্ন রোগমুক্তিতে পেয়ারার গুণাগুণ

বিভিন্ন পুষ্টিগুণ ও স্বাস্থ্য উপকারিতার জন্য পেয়ারা ‘সুপার ফ্রুট’ নামে পরিচিত। দেশীয় এ ফলটি আমাদের দেশে সারাবছরই পাওয়া যায় এবং দামেও সহজলভ্য। অন্যান্য ফলের তুলনায় এর পুষ্টিগুণও অনেক বেশি। এছাড়াও বিস্তারিত..

কনকনে শীতে শিশুর গোসল নিয়ে দুশ্চিন্তা? মাথায় রাখবেন যেসব বিষয়

হাওর বার্তা ডেস্কঃ মৃদু শৈত্যপ্রবাহের কারণে দেশের বিভিন্ন স্থানে কমছে তাপমাত্রার পারদ। কনকনে এই শীতে যেখানে প্রাপ্ত বয়স্করাই গোসলে ভয় পান, সেখানে শিশুদের গোসল নিয়ে লেগে যায় আরও বড় দ্বন্দ্ব। বিস্তারিত..

একজন আদর্শ রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম

এ পি জে আবদুল কালাম। পুরো নাম আবুল পাকির জয়নুলাবেদিন আবদুল কালাম। মিসাইল ম্যান নামেও যিনি পরিচিত। ভারতের মহাকাশবিজ্ঞানী এবং দেশটির ১১তম রাষ্ট্রপতি। একজন কিংবদন্তীতূল্য মানুষ। যার জন্ম ১৫ অক্টোবর বিস্তারিত..

স্বাদে পরিবর্তন আনতে চিড়ার পুলি

শীত মানেইতো বাঙালি বাড়িতে পিঠা-পুলির উৎসব। নানা রকম পিঠার ভীরে বাড়িতে এক রকম উৎসবের আমেজ তৈরি হয় এই সময়। পিঠা বানাতে বেশ সময়ের প্রয়োজন হয় বলে এখন অনেকেই পিঠা বানাতে বিস্তারিত..

আত্মকর্মসংস্থানে যুবসমাজকে উৎসাহিত করতে হবে : টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আত্মকর্মসংস্থানে যুবসমাজকে উৎসাহিত করতে হবে। শনিবার (৭ জানুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত দুই দিনব্যাপী ‘ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩’-এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ বিস্তারিত..

যুক্তরাষ্ট্রে বিশ্বের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি মেলা শুরু

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এ বছরের টেক ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় ইভেন্ট ‘কনজ্যুমার ইলেক্ট্রনিক্স শো’ বা সিইএস শুরু হয়েছে। বৃহস্পতিবার শুরু হওয়া এ মেলা শেষ হবে রোববার। এবার আশা করা যাচ্ছে ইতোপূর্বের বিস্তারিত..

বৈশ্বিক অর্থনৈতিক ধাক্কা বাংলাদেশেও লেগেছে: পরিকল্পনামন্ত্রী

বৈশ্বিক অর্থনৈতিক ধাক্কা বাংলাদেশেও লেগেছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, বড় বড় অর্থনীতি সংকটের মধ্যে পড়েছে। তুলনামূলক ছোট অর্থনীতির দেশ হিসেবে বৈশ্বিক বিরূপ পরিস্থিতি মোকাবিলা করে বিস্তারিত..

আরিয়ান আর নোরা কি সত্যিই প্রেমে মজলেন

বলিউড মাতাচ্ছেন এখন নোরা ফাতেহি। আর অন্যদিকে আলোচনায় আছেন কিং খানের পুত্র আরিয়ান খান। দুজনের আলোচনা এখন তুঙ্গে। সত্যিই কি কিছু চলছে তাদের মধ্যে? সম্প্রতি দুই তারকাকে একসঙ্গে দেখে দারুণ বিস্তারিত..

ইউক্রেনকে আরও ৪শ’ কোটি ডলারের মার্কিন সহায়তা

রুশ হামলা ঠেকাতে ইউক্রেনকে আরও পৌনে ৪শ’ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র। এদিকে রাশিয়া নতুন করে আরও ৫ লাখ সেনা মোতায়েন করছে বলে দাবি করেছে ইউক্রেনের গোয়েন্দারা। স্থানীয় বিস্তারিত..