আত্মকর্মসংস্থানে যুবসমাজকে উৎসাহিত করতে হবে : টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আত্মকর্মসংস্থানে যুবসমাজকে উৎসাহিত করতে হবে।

শনিবার (৭ জানুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত দুই দিনব্যাপী ‘ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩’-এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সব ধরনের সহযোগিতা দিচ্ছে। ফলে দেশে অনেক উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। আমরা মাংসে স্বয়ং সম্পন্ন হয়েছি। কোরবানির সময় পশু আমদানি করতে হচ্ছে না। গবাদি পশু উৎপাদন বাড়ায় আমাদের অভ্যন্তরীণ চাহিদা পূরণ হচ্ছে। এ ক্ষেত্রে আমাদের দেশের যুবসমাজের অবদান অনেক।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। আগামী ২০২৬ সালে আমরা এলডিসি গ্র্যাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিণত হবো। আমরা সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বেশি সময় লাগবে না।

তিনি বলেন, যুবসমাজকে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ঢাকা ক্যাটেল এক্সপো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে করে দেশের যুবসমাজ উদ্বুদ্ধ হবেন। বেশি বেশি এ ধরনের এক্সপোর আয়োজন করা দরকার। এতে উদ্যোক্তা সৃষ্টি হবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর