স্লিম হতে চান? শিম-ছোলা-ডাল খান

শিম, ছোলা, মসুর ডাল কম ফ্যাটযুক্ত হওয়ায় স্বাস্থ্যসচেতন ব্যক্তিদের কাছে সব সময়ই প্রিয়। নতুন এক গবেষণায় গবেষকরা খুঁজে পেয়েছেন, শিম বা ডাল জাতীয় খাবার ওজন কমাতে সাহায্য করে। গবেষকদের মতে, বিস্তারিত..

এমপি বদির মুখোশ খুলে দেয়ার চ্যালেঞ্জ জয়ের

আলোচিত-সমালোচিত সরকারদলীয় সাংসদ আব্দুর রহমান বদির মুখোশ খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। তিনি বলেছেন, গণমাধ্যমের সামনে মাত্র ২০ মিনিট সরাসরি কথা বলার মাধ্যমে তিনি বিস্তারিত..

কোলেস্টেরল নিয়ন্ত্রণ ও মেধা বৃদ্ধিতে কাঠবাদাম

সবারই বাদাম পছন্দ।বন্ধুদের সঙ্গে পর্কে ঘোরাঘুরি থেকে শুরু করে স্কুলের বা খেলার মাঠে বন্ধুদের সঙ্গে আড্ডায় বাদাম খান না এমন আদম খুঁজে পাওয়া কঠিন।তবে এসব ক্ষেত্রে সাধারণত চিনাবাদামই বেশি খাওয়া বিস্তারিত..

কিশোরগঞ্জের কটিয়াদীতে আ.লীগ ৫, স্বতন্ত্র ৩ ও বিএনপি ১

কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা ৫ টিতে, শীষ প্রতীক নিয়ে বিএনপি ১টি ও ৩টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী হয়েছেন। বিস্তারিত..

শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেলেন নারী পুলিশ সদস্যরা

বিভিন্ন ক্ষেত্রে সফলভাবে কাজ করার স্বীকৃতি হিসেবে প্রথমবারের মতো ৩২ জন নারী পুলিশ সদস্যকে পদক প্রদান করলো পুলিশ হেড কোয়ার্টার্স। এছাড়াও উদ্যোক্তা ক্যাটাগরিতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এই পদক বিস্তারিত..

ভারতকে হারিয়ে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো ভারত। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দ্বিতীয় সেমিফাইনালে ৭ উইকেটে হেরে গেছে ধোনিবাহিনী। ভারতের দেয়া ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই গেইলের উইকেট হারালেও শেষ পর্যন্ত বিস্তারিত..

অগ্রিম ইনক্রিমেন্ট দিয়ে সরকারী চাকুরেদের বেতন স্কেল সংশোধন

আগামী ৩০ জুন পর্যন্ত অগ্রিম ইনক্রিমেন্ট দিয়ে সরকারী চাকুরেদের নতুন বেতন কাঠামো সংশোধন করা হয়েছে। এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বিস্তারিত..

ক্ষোভের আগুন দ্রুত নেভানোর পরামর্শ

কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে সারাদেশে ছড়িয়ে পড়া ক্ষোভের আগুন দ্রুত ভিন্ন দিকে মোড় নিতে পারে। সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর পাশাপাশি বিস্তারিত..

বৈশাখে পুরনো জুটির নতুন প্রেমকাহিনি

বৈশাখের বেশি বাকি নেই। এরই মধ্যে শুরু হয়েছে বৈশাখ কেন্দ্রিক প্রস্তুতি। বাঙালির এই উত্সবে শামিল হতে সিনেমাপাড়াও সরগরম। বাংলা নববর্ষ উপলক্ষে আগামী ৮ এপ্রিল সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি বিস্তারিত..

ফতুল্লার আলীগঞ্জ খেলার মাঠ রক্ষার দাবিতে আন্দোলন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় আলীগঞ্জ খেলার মাঠটি রক্ষার দাবিতে ক্রমেই বিক্ষুব্ধ হয়ে উঠছে স্থানীয়রা। গতকাল দুপুরে আলীগঞ্জ খেলার মাঠটি রক্ষার দাবিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় সাধারণ মানুষ এবং ক্রীড়া বিস্তারিত..