,

ও চোখে চোখ পড়েছে যখনই..

মিশরের সম্রাজ্ঞী ক্লিওপেট্রা নাকি চোখের চাহনি দিয়ে ঘায়েল করতেন পুরুষদের। তার গভীর নীল চোখে চোখ পড়তেই আর দৃষ্টি ফেরাতে পারেননি জুলিয়াস সিজার আর মার্ক এন্টোনির মতো বীর পুরুষরা। রূপের রানী বিস্তারিত..

শতবর্ষী ৪৮টি বৃক্ষ কর্তন পরিকল্পনায় ফুঁসছে

ঐতিহ্যবাহী ও শতবর্ষী বৃক্ষ সংরক্ষণে সম্প্রতি মন্ত্রিসভায় সিদ্ধান্ত হলেও ঝিনাইদহে চলছে প্রাচীন ৪৮টি বৃক্ষ নিধনের পরিকল্পনা। স্থানীয় পরিবেশবাদীরা ইতোমধ্যে জেলা প্রশাসকের কাছে বৃক্ষ নিধন পরিকল্পনার প্রতিবাদ জানিয়ে এই তৎপরতা বন্ধে বিস্তারিত..

অর্থনীতিতে ইলিশ গুরুত্বপূর্ণ অবদান রাখছে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে বিজ্ঞানসম্মত ব্যবস্থাপনার অংশ হিসেবে জাতীয়ভাবে জাটকা সংরক্ষণ একটি জনমুখী কার্যক্রম। তিনি মঙ্গলবার জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০১৬ উপলক্ষে দেয়া এক বাণীতে এ কথা বলেন। বিস্তারিত..

রক্তে নাচিয়ে নতুন দ্রোহ এলো উত্তাল মার্চ

এলো অগ্নিঝরা উত্তাল মার্চ। পরাধীনতা থেকে মুক্তি পেতে বাঙালির রক্তক্ষরণের মাস এটি। বঙ্গবন্ধুর ডাকে, একাত্তরের এ মাসেই শুরু হয়েছিল বাঙালির স্বাধীনতা যুদ্ধ। পাকিস্তান হানাদার বাহিনীর বেয়নেটের সামনে বুক চিতিয়ে ঝাঁপিয়ে বিস্তারিত..

বুগাত্তির হাইপারকার ‘শিরোঁ’

বুগাত্তির শিরোঁ, বিশ্বের সুপারফাস্ট সুপারকার। সবচেয়ে দ্রুতগামী গাড়ি এটি। সবচেয়ে শক্তিশালী ইঞ্জিনবিশিষ্ট ও অত্যন্ত ক্ষিপ্র এই গাড়িটি এ যাবতকালের প্রডাকশন কারগুলোর মধ্যে সবচেয়ে বিস্ময়কর। মাত্র ২ দশমিক ২ সেকেন্ডের মধ্যেই বিস্তারিত..

১/১১-এর সময় ডেইলি স্টারের সামগ্রিক ভূমিকা দেখা উচিত

ওয়ান-ইলেভেনের (১/১১) সময় ডেইলি স্টারের সামগ্রিক ভূমিকা দেখা উচিত বলে মন্তব্য করেছেন দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। তিনি বলেছেন, একটা খবরের কাগজের মূল অবস্থান হলো তার সম্পাদকীয় নীতিমালা। ডেইলি বিস্তারিত..

১/১১ ইতিহাসের এক কালো অধ্যায়

খুজিস্তা নূর–ই-নাহারীন মুন্নী: হৃদয়ে রক্ত ক্ষরণ নিয়ে অপেক্ষা আর কতকাল! অবশেষে মুখ খুললেন আমাদের প্রাণ প্রিয় নেত্রী, দেশরত্ন শেখ হাসিনা। সংগ্রামের ভিতরে তার জন্ম ও বেড়ে উঠা। শিরায় শিরায় অন্যায় বিস্তারিত..

নতুন চার ধারাবাহিকে জুঁই

ছয় বছর আগে একটি মোবাইল ফোন কোম্পানির বিজ্ঞাপনে অভিনয় করে মিডিয়ায় সবার নজর কাড়েন পুনম হাসান জুঁই। এরপর চ্যানেল আইতে প্রচারিত ধারাবাহিক ‘নূরজাহান’ নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি বিস্তারিত..

আইন লংঘনের প্রতিযোগিতায় শিক্ষা প্রতিষ্ঠান

কর্তৃপক্ষের নজরদারির অভাবে শিক্ষাসংক্রান্ত আইন ও বিধিবিধান লংঘনের হিড়িক পড়েছে। দেশের অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষকরা এ প্রতিযোগিতায় শামিল হয়েছেন। এতে শিক্ষার্থী ও তাদের পরিবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কাছে জিম্মি হয়ে পড়েছে। সুষ্ঠু বিস্তারিত..

মুসলিম হলেন সাবেক বিশ্বসুন্দরী কোরিনকোভা

সাবেক বিশ্বসুন্দরী ব্রিটেনের ফ্যাশন ডিজাইনার ও অভিনেত্রী মার্কেটা কোরিনকোভা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। একই সঙ্গে নিজের নাম পরিবর্তন করে নতুন নাম রেখেছেন মরিয়ম। চেকোস্লোভাকিয়ান বংশোদ্ভূত এই সুন্দরী ইসলাম ধর্ম গ্রহণের বিস্তারিত..