আত্মস্মৃতিমূলক ছোট গল্পের বই ‘আনন্দ আশ্রম

বইমেলায় এসেছে অরণ্য পাশার আত্মস্মৃতিমূলক ছোট গল্পের বই ‘আনন্দ আশ্রম।’ আনন্দ আশ্রম প্রসঙ্গে অরণ্য পাশা বলেন, ‘এ শহরে পালিয়ে আসার আগে আমার একটা জীবন ছিলো। গ্রাম । আমার সৃমদ্ধ শৈশব, বিস্তারিত..

এশীয় অবকাঠামো উন্নয়নে সংসদে নতুন আইন

এশিয়ার দেশগুলোর অবকাঠামো উন্নয়নে প্রতিষ্ঠিত ব্যাংকের অংশীদার হতে আইন প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে সোমবার জাতীয় সংসদে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক আইন-২০১৬ নামে একটি বিল উত্থাপন করা হয়েছে। অর্থমন্ত্রী বিস্তারিত..

রোববারের মধ্যেই তফসিল, প্রথম দফায় ৪শ’ ইউপিতে ভোট

অবশেষে পুলিশের দেয়া পরামর্শ অনুযায়ী প্রথমবারের মতো দলভিত্তিক ইউনিয়ন পরিষদ নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রথম দফায় ভোটের জন্য উপকূলীয় ও পাহাড়ী অঞ্চলের ৭ শতাধিক ইউপি বাছাই করা বিস্তারিত..

ফাইনালে মাঠে থাকবেন প্রধানমন্ত্রী

জুনিয়র টাইগারদের অনুপ্রেরণা দিতে সেমিফাইনালে মাঠে থাকার কথা ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে ব্যস্ততার কারণে সে ম্যাচে মাঠে থাকতে পারছেন না তিনি। তবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে মাঠে থাকবে মাননীয় প্রধানমন্ত্রী। বিস্তারিত..

না, আমি বইমেলায় যাব না

দিনশেষে উন্মুখ হয়ে ফেসবুকে পরিচিত সবার নিউজফিডে ‘বইমেলা’কে খুঁজবো। সবার বইগুলোর নাম আর ফ্ল্যাপের লেখা জুম করে করে পড়বো। স্বজাতীয়-প্রজাতীয় কোনো টিভি চ্যানেলই দেখি না ; তবু গোটা ফেব্রুয়ারি বিভিন্ন বিস্তারিত..

ডিএমপির ৫ থানায় নতুন ওসি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে। রোববার দুপুরে ডিএমপি কমিশনারের এক আদেশে ঢাকার বিভিন্ন বিভাগে কর্মরত নিরস্ত্র পুলিশ পরিদর্শকদের ডিএমপির বিভিন্ন বিভাগে বদলি করা বিস্তারিত..

নৌকার পালে শরিকেরা হাওয়া

অস্তিত্ব টিকিয়ে রাখতে অন্তর্ভুক্ত হলেও নির্বাচনী গ্যাঁড়াকলে পড়ে মহাজোটের শরিক বাম সংগঠনগুলো প্রায় বিলিনের পথে। জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আর স্থানীয় নির্বাচনে আলাদা নির্বাচন করে বাম দলগুলোর নিজস্বতা বিস্তারিত..

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা ৬ মে

ত্রয়োদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ সপ্তাহেই পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এনটিআরসিএ সূত্রে এ তথ্য জানা গেছে। এনটিআরসিএ সূত্র বিস্তারিত..

ছাত্রদলের সবাই নেতা

অপ্রীতিকর ও সাংঘর্ষিক পরিস্থিতি এড়াতে গঠনতন্ত্র লঙ্ঘন করে ইতিহাস গড়ে ৭৩৬ সদস্যের ছাত্রদলের বিশাল পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেয়া হয়েছে। পদ বঞ্চিতদের আগের বিদ্রোহের বিষয়টি বিবেচনা করে এবার আর ঝুঁকি নিতে বিস্তারিত..

দুটি কারণে ফ্রি ফেসবুক বন্ধ করল ভারত

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ফ্রি ইন্টারনেট সেবা দুটি কারনে বন্ধ করে দিয়েছে ভারত। সোমবার ভারতের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়। দেশটির ব্যবহারকারীরা মূলত ‘ফ্রি বেসিস’-এর মাধ্যমে বিনা খরচে বিস্তারিত..