ঘন ঘন হাই তোলা থেকে মুক্তির উপায়

রতিদিনই নানা সময়ে নানা কারণে হাই তুলে থাকি আমরা। কখনো কখনো কোনো কাজে বিরক্ত হলে, কখনো বা অত্যন্ত ক্লান্ত বোধ করলে আমরা হাই তুলে থাকি। আর সেটা খুব গুরুত্বপূর্ণ কাজের বিস্তারিত..

দেশের বর্তমান অবস্থা দেখলে মাওলানা ভাসানীও গর্জে উঠতেন

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বলেছেন, ভারতের ইচ্ছা ও আকাঙ্খায় আমাদের রাষ্ট্র ও সরকার পরিচালিত হচ্ছে। ট্রানজিট, পানি সমস্যাসহ কোনো কিছুতেই বাংলাদেশ ভারতের আগ্রাসন থেকে মুক্ত হতে পারছেন না। বিস্তারিত..

কৃষকের মাঝে রবি মৌসুমের বীজ বিতরণ

নওগাঁ জেলা অত্যন্ত খড়া প্রবণ হওয়ায় এই এলাকায় অধিকাংশ আবাদি জমি সেচ সুবিধা না পাওয়ায় রোপা আমন মৌসুমে বৃষ্টির উপর নির্ভর করে কৃষক বিভিন্ন জাতের ধানের চাষাবাদ করে আসছে। এর বিস্তারিত..

শেখ হাসিনা ক্ষমতায় এলে দেশে উন্নয়ন হয়

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন,শিক্ষা অন্ন বস্ত্র ও চিকিৎসায় স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে শেখ হাসিনার সরকার। ১৯৯৬-২০০০ সালে যখন শেখ হাসিনার সরকার ক্ষমতায় ছিল তখন দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ ছিল। বিস্তারিত..

ম্যাডাম দেশে ফিরলেই কমিটির নাম ঘোষণা হবে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফিরে আসার সঙ্গে সঙ্গেই ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিকে পূর্ণাঙ্গ করাসহ গুরুত্বপূর্ণ সব ইউনিটের কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান। সম্প্রতি বিস্তারিত..

কিবরিয়া হত্যা মামলা : আবারো পেছালো সাক্ষ্যগ্রহণ

হরতালের কারণে সব আসামি ও সাক্ষী আদালতে অনুপস্থিত থাকায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ আবারো পিছিয়েছে। আসামি ও সাক্ষী উপস্থিত না হওয়া নিয়ে এ পর্যন্ত ছয় দফা বিস্তারিত..

বিদেশি নাগরিকদের নিবন্ধন বাধ্যতামূলকের বিধান রেখে সংসদে বিল

বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে বিদেশি নাগরিকদের নিবন্ধনের বিধান রেখে বৃহস্পতিবার ‘বিদেশি নিবন্ধন আইন ২০১৪’ নামে একটি বিল সংসদে উত্থাপিত হয়েছে। সংসদে বেসরকারি দিবসে বিলটি উত্থাপন করেছেন সরকারদলীয় সদস্য ইসরাফিল আলম (নওগাঁ-৬)। বিস্তারিত..

প্রাণভিক্ষা চাইবেন না মুজাহিদ

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করবেন না মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ। কেন্দ্রীয় কারাগারে দেখা করার পর এ তথ্য জানিয়েছেন মুজাহিদের বড় ভাই মোহাম্মদ খালেছ। ফলে বিস্তারিত..

আট সেট প্রশ্নপত্রে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা

প্রশ্নপত্র ফাঁস রোধে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার জন্য প্রথমবারের মতো সারা দেশে আট সেট প্রশ্নপত্রে এবার পরীক্ষা নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান আজ বুধবার বিস্তারিত..

ন্যাশনাল টিউবস স্পট মার্কেটে যাচ্ছে রোববার

ফেসবুক বন্ধ থাকায় অর্থসূচকের সব খবর পেতে এখনই যোগ দিন আমাদের টুইটার এবং গুগলপ্লাস প্রোফাইলে ন্যাশনাল টিউবস লিমিটেড আগামী ২২ নভেম্বর রোববার স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে বিস্তারিত..