আনন্দবাজারের মনগড়া সংবাদ, ‘বাংলাদেশের সানি লিওন জয়া’

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে পশ্চিমবঙ্গের প্রথম সারির পত্রিকা আনন্দবাজার’র অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশ হয়েছে। সেখানে শিরোনাম করা হয়েছে ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’। সংবাদটিতে বলা বিস্তারিত..

সৈয়দা সায়েরা মহসিনকে আ’লীগের মনোনয়ন

মৌলভীবাজার-৩ আসনের উপনির্বাচনে প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর সহধর্মিণী সৈয়দা সায়রা মহসিনকে মনোনীত করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রবিবার রাতে দলের সংসদীয় বোর্ডের এক সভায় তাকে মনোনীত করা বিস্তারিত..

কঙ্গো শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন বিমানবাহিনীর ৩৫৮ জন

জাতিসংঘ শান্তি মিশনে অংশ নিতে কঙ্গো যাচ্ছেন বাংলাদেশ বিমানবাহিনীর ৩৫৮ সদস্য। এতে ৯ জন মহিলা অফিসার রয়েছেন। এদের মধ্যে কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে নেতৃত্ব দেবেন এয়ার কমডোর মো. মর্তুজা কামাল। রোববার বিস্তারিত..

কড়াই বিলে অতিথি পাখি দেখতে উপচে পড়া ভিড়

দিনাজপুরের বিরল উপজেলার কড়াই বিলে প্রতিবারের মতো এবারও শীতের অতিথি পাখি আসতে শুরু করেছে। প্রচণ্ড শীত থেকে নিজেদের বাঁচাতে সাইবেরিয়া থেকে হাজার হাজার মাইল পাড়ি দিয়ে প্রতি বছর পাখিরা কড়াই বিস্তারিত..

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সিরাজুল আলম খান

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ‘নিউক্লিয়াস’ এর প্রতিষ্ঠাতা এবং রাষ্ট্রচিন্তাবিদ সিরাজুল আলম খান উন্নত চিকিৎসা ও নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা শেষে দেশে ফিরেছেন। তিনি দীর্ঘ দিন ধরে হৃদরোগ, সিওপিডি আক্রান্ত ফুসফুসে সংক্রামক বিস্তারিত..

যত বড় মাপের অপরাধীই হোক ছাড় দেয়া হবে না

‘র‌্যাব’ মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘যত বড় মাপের রাষ্ট্র বিরোধী গোষ্ঠি, সন্ত্রাসী বা জঙ্গী সংগঠনই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না, প্রতিরোধ করবোই। তিনি বলেন, অতিথি পরায়ন হিসেবে বিস্তারিত..

মালয়েশিয়া বিএনপির উদ্যোগে ৭ই নভেম্বর পালিত

৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মালয়েশিয়া শাখার একাংশ। এতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় কুয়ালালামপুরে এক রেস্টুরেন্টে বিস্তারিত..

এ কি লিখলো আনন্দ বাজার, বাংলাদেশের সানি লিওন জয়া আহসান

‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’-ঠিক এমন শিরোনামেই কলকাতার প্রতিনিধিত্বশীল ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনের বিনোদন পাতায় সদ্য খবর প্রকাশিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে। অথচ বিস্তারিত..

অনেকটা গোপনেই শুটিংয়ে ফিরলেন রিয়াজ

রিয়াজ ভক্তদের জন্য দারুণ সুখবর। অসুস্থতার ধকল কাটিয়ে আবারো ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ। ডাক্তার ছয়মাসের পূর্ণাঙ্গ বিশ্রাম দিলেও কথা ছিলো ৯ নভেম্বর ‌‘কৃষ্ণপক্ষ’ ছবির সেটে ফিরবেন রিয়াজ। কিন্তু বিস্তারিত..

একটি সম্ভাবনাময় দেশ থেকে বলছি…

৫২ থেকে ৭১। মাতৃভাষা থেকে মাতৃভূমি। বাঙালি হিসেবে অহংকার করতে শিখেছি সেই বায়ান্ন থেকেই। পৃথিবীতে ভাষার জন্য প্রাণ দিয়েছে এমন জাতি দ্বিতীয়টি আছে কিনা আমার জানা নেই। ইচ্ছে করলেই কি বিস্তারিত..