,

১৫ দিন পর পদ্মা-মেঘনায় জেলেরা

মা ইলিশকে নিরাপদে ডিম ছাড়ার সুযোগ করে দিতে ১৫ দিনের সরকারি নিষেধাজ্ঞা শেষে আজ থেকে পদ্মা-মেঘনায় নামলেন জেলেরা। নিষেধাজ্ঞার সময় কিছু অসাধু জেলে গোপনে মা ইলিশ নিধন করলেও অন্য জেলেরা বিস্তারিত..

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে খাস জায়গা দখল নিয়ে আওয়ামী লীগের দুই নেতার বিরোধের জের ধরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার সন্ধ্যায় এই আদেশ জারি করা হয়। স্থানীয়রা জানান, বিস্তারিত..

এক কলেজে ৩ শিক্ষার্থী, ১ শিক্ষক

শিরোনাম দেখে হয়তো অনেকেই ভাবছেন-এটা কীভাবে সম্ভব? হ্যাঁ, সেটাই সম্ভব হয়েছে ভারতের ভিজিয়ানাগারাম জেলার ১৫৫ বছরের পুরাতন শিক্ষা প্রতিষ্ঠান এম আর গভারনমেন্ট সংস্কৃত কলেজে। কলেজটি ১৮৬০ সালে প্রাকৃতিক সবুজে সজ্জিত বিস্তারিত..

দলীয়ভাবে হচ্ছে স্থানীয় সরকার নির্বাচন

স্থানীয় সরকার নির্বাচনগুলো দলীয়ভাবে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য সকল প্রস্তুতি ইতোমধ্যেই চূড়ান্ত করা হয়েছে। চলতি সপ্তাহেই এ সংক্রান্ত অধ্যাদেশ জারি করা হচ্ছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার বিস্তারিত..

রাষ্ট্রপতির অষ্টগ্রাম সফর ভাটির শার্দুলকে ফেসবুকেও স্বাগতম

আধুনিকতার যুগে স্বাগতম জানানোর দৃশ্যও পরিবর্তিত হয়েছে। ভাটির শার্দুল রাষ্ট্রপতি আবদুল হামিদ ১২ অক্টোবর কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম সফর করবেন। তাই বিভিন্ন ধরনের সাজসজ্জার পাশাপাশি ফেসবুকেও চলছে রাষ্ট্রপতিকে স্বাগতম জানিয়ে বিভিন্ন বিস্তারিত..

বিএনপি-জামাত দেশকে বিশ্বের কাছে হেয় করার ষড়যন্ত্রে লিপ্ত

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি-জামাত জ্বালাও-পোড়ায়ের মাধ্যমে দেশকে বিশ্বের কাছে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তবে শেখ হাসিনার সরকার তাদের এ অপকর্ম কঠোর হস্তে দমন করে সকল উন্নয়ন বিস্তারিত..

এমপি লিটন আসলে কোথায়

গাইবান্ধা-১ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের ছোড়া গুলিতে ৯ বছরের শিশু সৌরভ আহত হওয়ার ঘটনায় মামলাও হলেও এখন পর্যন্ত ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছেন মামলার প্রধান আসামি এমপি লিটন। ফলে আতঙ্ক বিস্তারিত..

ফের ইলিশ ধরা শুরু

মা ইলিশ রক্ষায় ১৫ দিনের জন্য নদীতে ইলিশ মাছসহ সকল প্রকার মাছ ধরার উপর নিষেধাজ্ঞা শুক্রবার শেষ হয়েছে। রাত ১২টায় নিষেধজ্ঞার মেয়াদ শেষ হবার পর থেকেই নদীতে জেলেরা নামতে শুরু বিস্তারিত..

এবার মুক্তিযুদ্ধ অধিদপ্তর হচ্ছে

মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা-সংশ্লিষ্ট সব সংগঠন নিয়ন্ত্রণ এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে এবার পৃথক অধিদপ্তর করার পরিকল্পনা নিয়েছে সরকার। এ পরিকল্পনা বাস্তবায়নে এরই মধ্যে ‘মুক্তিযুদ্ধবিষয়ক অধিদপ্তর আইন, বিস্তারিত..

এবার বেতন বাড়ছে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

অচিরেই বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের বেতন বাড়ছে। প্রায় দ্বিগুণ হারে বেতনের অর্থ বাড়ার সঙ্গে বাড়ছে তাদের বিভিন্ন ভাতাও। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আইন সংশোধনের প্রক্রিয়া চূড়ান্ত বিস্তারিত..