ঝুলে আছে সাড়ে ৪শ’ অডিট কর্মকর্তার পদোন্নতি

কোনো নিয়ম-নীতির তোয়াক্কা না করে এবং সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়াই অডিট অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগের চলতি দায়িত্বে থাকা ৯ম গ্রেডের সাড়ে ৪শ’ কর্মকর্তার পদোন্নতি ঝুলিয়ে রাখা হয়েছে।   সূত্র জানায়, বছরের বিস্তারিত..

সরকারকে বৈধতার জন্যই আগাম নির্বাচন দিতে হবে

সরকার নিজেদের বৈধতার জন্য হলেও একটি আগাম নির্বাচন দেবে। এই অভিমত বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের। তিনি বলেন, ‘স্বঘোষিত’ এ সরকারের দেশ-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা নেই। তাই যত তাড়াতাড়ি বিস্তারিত..

বিলীনের পথে মুঘল আমলের ঐতিহাসিক নয়াবাদ মসজিদ

প্রত্নতাত্ত্বিক বিভাগের উদাসীনতা আর স্থানীয় প্রশাসনের অবহেলার কারণে প্রায় সাড়ে ৩শ’ বছরের পুরাতন নয়াবাদ মসজিদটি আজ বিলীনের দ্বারপ্রান্তে পৌঁছেছে। তৎকালীন অসাম্প্রদায়িকতার দৃষ্টান্ত এ অঞ্চলের নয়াবাদ মসজিদ এবং কান্তিজিউ মন্দির। কাহারোলের বিস্তারিত..

রিভিউয়ে সাকার মুক্তি সম্ভব নয়

মানবতাবিরোধী অপরাধে আপিল বিভাগের চূড়ান্ত রায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) ফাঁসির আদেশ বহাল খাকায় রিভিউয়ে তার মুক্ত হওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিস্তারিত..

জেলা পর্যায়ে হবে কর্মজীবী মহিলা হোস্টেল

প্রয়োজনীয় জমি বরাদ্দ পেলে জেলা পর্যায়ে কর্মজীবী মহিলাদের জন্য হোস্টেল নির্মাণের উদ্যোগ নেওয়া হবে। জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের পঞ্চম অধিবেশনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত অধিবেশনে এই বিষয়ে বিস্তারিত..

এ দেশের কপিরাইট আইন দুর্বল : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, ‘এ দেশের কপিরাইট আইন অত্যন্ত দুর্বল। বুদ্ধিভিত্তিক চর্চার পথকে অগ্রসর রোধে যারা অপরাধমূলক কাজ করেন, তারা প্রচলিত আইনে যেমন তেমনি কপিরাইট আইনের বিস্তারিত..

এ পি জে আবদুল কালামের প্রতি শ্রদ্ধাঞ্জলি সর্বজনের রাষ্ট্রপতি

এ পি জে আবদুল কালামের জীবনের গল্পটা এককথায় সমতল থেকে শিখরে ওঠার। মাঝির কুঁড়েঘর থেকে তিনি পা রেখেছেন ভারতের মতো দেশের রাষ্ট্রপতি ভবনে। বিশ্বের শীর্ষ পদার্থবিজ্ঞানীদের তালিকায় যুক্ত করেছেন নিজের বিস্তারিত..

খালেদা জিয়া বললেন আমরা শুধু সময়ের অপেক্ষায় আছি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, যত কলাকৌশল করুক না কেন সরকারকে অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তিনি আরো বলেন, ‘বিএনপি শেষ হয়ে গেছে, বিএনপি নাই বা বিএনপি বিস্তারিত..

এখন নির্বাচনের সময় নয়, অপরাধীদের শাস্তি দেওয়ার সময় : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এখন নির্বাচনের সময় নয়। এখন অপরাধীদের শাস্তি দেওয়ার এবং জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের দমনের সময়। জঙ্গিদের খুঁটি উচ্ছেদের সময়। জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বুধবার দুপুরে বিস্তারিত..

সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে ডিসিদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আমলাতান্ত্রিক জটিলতা পরিহার করে সেবামুখী মানসিকতা নিয়ে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করার জন্য বিভাগীয় ও জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ বঙ্গভবনে জেলা প্রশাসক সম্মেলনে ভাষণে তিনি বিস্তারিত..