বৃটেনের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশের ইকবাল আহমদ

বৃটেনের শীর্র্ষ ধনীর তালিকায় আবারও স্থান পেয়েছেন সী মার্ক গ্রুপ ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান বাংলাদেশের কৃতি সন্তান ইকবাল আহমদ ওবিই। সানডে টাইমস পত্রিকায় বাংলাদেশি বংশোদ্ভূত ইকবাল আহমদ বৃটেনের এক হাজার বিস্তারিত..

জুলাই মাস থেকে নতুন পে-স্কেলে বেতন

সরকার শিগগিরই নতুন পে-স্কেল ঘোষণা করতে যাচ্ছে। চলতি বছরের জুলাই মাস থেকেই সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা নতুন পে-স্কেলে বেতন পাবেন বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত অারা সাদেক জানিয়েছেন। আজ মঙ্গলবার  দুপুরে বিস্তারিত..

মালদ্বীপ মাতাবেন তিন কন্যা

সাবিনার পথ ধরে এবার মালদ্বীপ যাচ্ছেন বাংলাদেশের আরও দু’জন প্রমীলা ফুটবলার। মালদ্বীপ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে দিভেহি সিফেঙ্গি ক্লাবের হয়ে খেলবেন ফরোয়ার্ড সাবিনা খাতুন, মিডফিল্ডার মিরানা ও গোলকিপার সাবিনা আক্তার। আজ বিস্তারিত..

আটক বাংলাদেশিদের ফিরিয়ে আনবে জাতিসংঘ

নৌকা করে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কয়েকটি দেশে আটক বাংলাদেশিদের ফিরিয়ে আনতে রাজী হয়েছে জাতিসংঘের অভিবাসন সংস্থা আইওএম। ঢাকায় আইওএমের মুখপাত্র আসিফ মুনীর বিবিসি বাংলার কাদির কল্লোলকে জানিয়েছেন, এ ব্যাপারে বিস্তারিত..

বাবা-মার কথা বড় বেশি মনে পড়ে! বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম

আমাদের মায়া কাটিয়ে বাবা না ফেরার দেশে গেছেন মনে হয় এই তো সেদিন। কিন্তু কর্মসূচির ১০৭তম দিনে বাবা-মার কবরের পাশে রাত কাটাতে গিয়ে দেখলাম, দেখতে দেখতে ১৫ বছর হয়ে গেছে। বিস্তারিত..

ঈদে সূচনা সমাপ্তি ও ভূমিকা

ঈদের নাটক মানেই আলাদা কিছু। এমনিতে গতানুগতিক নাটক নির্মাণ করলেও ঈদের সময় সেই ধারাটা ভেঙে নতুন কিছু দেয়ার চেষ্টা করেন নির্মাতারা। কারণ ঈদের সময় দর্শক সংখ্যা এবং চাহিদা দুটোই বেশি বিস্তারিত..

চাকরি চাও টাকা দাও স্কুলের দফতরি, পুলিশের সিপাহি থেকে শুরু করে সব নিয়োগেই চলছে বাণিজ্য। অভিযোগের তীর এমপি, দলের নেতা ও সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে

ঘুষ বাণিজ্য ছাড়া সরকারি দফতর-অধিদফতরে চাকরি পাওয়ার কোনো উপায় নেই। স্বাস্থ্য সেক্টর, পুলিশ, শিক্ষাখাতসহ সব সেক্টরের সব নিয়োগেই টাকা লেনদেন এখন ওপেন সিক্রেট হয়ে দাঁড়িয়েছে। এমনকি স্কুলের দফতরি, গুদামঘরের নাইটগার্ডে বিস্তারিত..

‘অচেনা হৃদয়’-এর জন্য শুভ কামনা

নতুন পরিচালক এস আই খান পরিচালিত প্রথম ছবি ‘অচেনা হৃদয়’-এর জন্য চলচ্চিত্র ব্যক্তিত্বরা শুভ কামনা জানালেন। ছবির প্রযোজক, পরিচালক, শিল্পী ও সংগীত পরিচালক চাইলেন আশীর্বাদ। রোববার সন্ধ্যায় ঢাকা ক্লাবের বেঙ্গল বিস্তারিত..

পরিবেশ বান্ধব বাড়ি বানাতে…

বাড়ি বানানোর কথা বললেই তো আর হলো না, এর জন্য প্রয়োজন পূর্ব প্রস্তুতি। একটা পরিপূর্ণ পরিকল্পনার ছাপ থাকতে হবে নকশায়। শীত ও গরম দুই কালের কথা মাথায় রেখেই সাজাতে হবে বিস্তারিত..

তিন বছর পর পাকিস্তান দলে সামি

প্রায় তিন বছর পর পাকিস্তান ক্রিকেট দলে ডাক পেলেন পেসার মোহাম্মদ সামি। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দলে রাখা হয়েছে ৩৪ বছল বয়সী এ খেলোয়াড়কে। এছাড়া বিশ্বকাপে বিস্তারিত..