রাজশাহীতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের মানববন্ধন

হাওর বার্তা ডেস্কঃ রাজশাহী জেলার নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণে মানববন্ধন করেছে। জেলা সকল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ এই মানববন্ধনে যোগ দিয়েছে। আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসন চত্বরের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারী ফেডারেশনের আয়োজনে একটি মানববন্ধন এবং পথ সভা অনুষ্ঠিত হয়েছে। পরে জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের নিকট একটি স্মারকলিপি জমা দিয়েছে অত্র শিক্ষক কমিটির সভাপতি তহুরুল ইসলাম এবং সম্পাদক আলতাফ হোসেনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

এ সময় তারা বলেন–গত ১০ থেকে ২৫ বছর যাবত রাজশাহী জেলাসহ সকল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ বিনা পারিশ্রমিকে ২০ লক্ষ শিক্ষার্থীকে পাঠদান দিয়ে আসছেন। যা অত্যন্ত কষ্টকর, বেদনাদায়ক ও অমানবিক। যার দরুন গত ২২ নভেম্বর ২০১৫ইং সালে ২৮ দিন যাবত ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার কর্মসূচী পালন করে।

তৎপরবর্তী ২৬ ডিসেম্বর ২০১৭ তারিখে ১১ দিন যাবত অনশন কর্মসূচী চলমান অবস্থায় এমপিও ভুক্ত করণের আশ্বাস দেয় সংশ্লিষ্ট মন্ত্রণালয়। তদুপরি ৫ জানুয়ারী ২০১৮ইং তারিখ প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষা সচিব এবং প্রধানমন্ত্রীর দপ্তরের একান্ত সচিব সাজ্জাদুল হাসান জানান, প্রধানমন্ত্রী শিক্ষকদের দাবি পূরণের লক্ষে আশ্বাস দিয়েছেন।

কিন্তু আজ অবদি রাজশাহী জেলাসহ সকল জেলার নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করণে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়নি। পরিশেষে প্রধানমন্ত্রীর নিকট উপস্থিত শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীরা এমপিও বাস্তবায়নের জোড় দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর