কিশোরগঞ্জ-১ আসনে এককপ্রার্থী সৈয়দ আশরাফুল ইসলামের বোন লিপি

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ-১ আসনের পুন:নির্বাচনে মনোনয়নপত্র জমাদানকারী তিন প্রার্থীর মধ্যে বাছাইয়ে বাদ পড়েছেন দুই প্রার্থী। তারা হলেন, গণতন্ত্রী পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি এ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ। এককপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির।

আজ রোববার বেলা ১২টায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাইয় শুরু হয়। মনোনয়নপত্র বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী দুই প্রার্থী এ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং মো. মোস্তাইন বিল্লাহর মনোনয়নপত্র বাতিল এবং ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম, সহকারী রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে মনোনয়নপত্র জমাদানকারী প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ নিজে উপস্থিত থাকলেও আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র পক্ষে তার চাচাতো ভাই এ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান ও কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট আতাউর রহমানসহ দলীয় নেতাকর্মীরা এবং গণতন্ত্রী পার্টির প্রার্থী এ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলনের পক্ষে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র বাতিল ঘোষিত দুই প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ তার মনোনয়নপত্রে নিজেকে ‘স্বশিক্ষিত’ উল্লেখ করেছেন। কিন্তু তার জাতীয় পরিচয়পত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে ‘স্নাতক’ উল্লেখ করা রয়েছে। মনোনয়নপত্র এবং জাতীয় পরিচয়পত্রে শিক্ষাগত যোগ্যতার এই গড়মিলের কারণে তার মনোনয়নপত্রটি বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। অন্যদিকে গণতন্ত্রী পার্টির প্রার্থী এ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন হলফনামায় স্বাক্ষর করেননি। এই কারণে তার মনোনয়নপত্রটি বাতিল করেন রিটার্নিং অফিসার।

গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডে চিকিৎসাধীন থেকেও বিপুল ভোটের ব্যবধানে কিশোরগঞ্জ সদরের এই আসন থেকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু শপথ নেয়ার আগেই গত ৩রা জানুয়ারি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে আসনটিতে আগামী ২৮শে ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২২শে জানুয়ারি পুন:নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর