শেখ হাসিনাকে বিশ্বনেতাদের অভিনন্দন

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন দেশের নেতারা।

ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকা জানায়, রোববারের নির্বাচনে জয়ী হওয়ার পর সোমবার তাকে টেলিফোন করে শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বার্তা সংস্থা ইউএনবি জানায়, চীনের রাষ্ট্রপতি শি জিনপিংও শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

সোমবার গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝং জুও এ অভিনন্দন বার্তা তুলে দেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম।

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংও আওয়ামী লীগ সভাপতিকে নিরঙ্কুশ বিজয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

এ ছাড়া ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাংলাদেশি বংশোদ্ভূত বিপ্লব কুমার দেব আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

গতকাল রোববার ২৯৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঘোষিত ২৯৮টি আসনের মধ্যে ২৫৯টি আসনে নিরঙ্কুশ জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর সব মিলিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। এর মধ্যে এরশাদের জাতীয় পার্টি পেয়েছে ২০টি আসন।

অন্যদিকে, বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি আসন। এর মধ্যে বিএনপি ৫টি এবং গণফোরাম ২টি আসন পেয়েছে।

অন্যান্য দলগুলোর মধ্যে স্বতন্ত্র ৩টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাসদ ২টি, বিকল্পধারা ২টি, গণফোরাম ২টি এবং তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে ১টি করে আসন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর