জাতীয় সংসদ নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার না করার দাবি

হাওর বার্তা ডেস্কঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার না করার দাবি জানিয়েছে ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান মুঈদ হাসান তড়িৎ বলেন, বিগত বেশ কয়েকটি নির্বাচনী প্রচারে ও নির্বাচনের কাজে শিশুদের ব্যবহার করার সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার না করার জন্য রাজনৈতিক দল ও প্রার্থীদের কাছে আমরা দাবি জানাচ্ছি।

মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে তিন দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো-নির্বাচনী প্রচার ও সমাবেশে শিশুদের ব্যবহার করা যাবে না। নির্বাচনী পোস্টারিং, মাইকিং ও প্রচারপত্র বিলির কাজে শিশুদের ব্যবহার করা যাবে না। নির্বাচনের সময় রাজনৈতিক দল ও প্রার্থীদের শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী সজীব খান, সমন্বয়কারী শেখ মেহেদী হাসান নয়ন, মোহাম্মদ ইব্রাহিম, মোহাম্মদ কাননসহ বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর