একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন সিইসি

হাওর বার্তা ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যের কঠোর প্রতিবাদ জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেছেন, ‘মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার এই বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সকল নির্বাচন কমিশনার সমান’।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে বুধবার দুপুরে সাংবাদিকদের কাছে এভাবেই তার বক্তব্য তুলে ধরেন।

গত সোমবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের সাথে আলাপকালে কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

বিভিন্ন সময় নোট অব ডিসেন্ট (ভিন্নমত) দিয়ে আলোচনায় আসা এই কমিশনার সেদিন আরো বলেন, ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে, আমি এটা মোটেই মনে করি না। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটাই এখন অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে।’

সম্প্রতি একাদশ সংসদ নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিংকালে সিইসি বলেন, ‘সারা দেশে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হয়েছে। প্রার্থীরা প্রচারণায় সমান সুযোগ পাচ্ছেন।

এই বক্তব্য সামনে এনে সাংবাদিকরা সেদিন জানতে চান—আপনি কি তাহলে সিইসি’র বিরোধিতা করছেন?

জবাবে মাহবুব তালুকদার বলেন, ‘আমি কখনো তার বক্তব্যের বিরোধিতা করি না। তিনি তার কথা বলেন। আমি প্রয়োজনে আমার ভিন্নমত প্রকাশ করে থাকি। আপনারা তো সাংবাদিক, দেশের সব খবর রাখেন, সবকিছু দেখেন। আপনারা নিজের বিবেককে জিজ্ঞাসা করুন, নির্বাচনে এখন লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি না? আশা করি, উত্তর পেয়ে যাবেন।’

মাহবুব তালুকদারের সোমবারের সেই বক্তব্যের বিরোধীতা করে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা মঙ্গলবার রাঙ্গামাটিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলনায়তনে বলেন, ‘মাহবুব তালুকদারের বক্তব্য ব্যক্তিগত ও অসত্য’।

প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বুধবার মাহবুব তালুকদার বলেন, ‘ইতোপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে নানারূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি’।

‘কিন্তু নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। এ কথার প্রতিবাদ না করে পারলাম না’।

সূত্রঃ আলোকিত বাংলাদেশ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর