ফিরছেন খালেদা, তবে তারেক নয়

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আর দেশে ফিরবেন না, ক্ষমতাসীন আওয়ামী লীগের কেউ কেউ এমন মন্তব্য করলেও যে কোনো সময় দেশে ফিরছেন খালেদা জিয়া। তবে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সঙ্গে আনছেন না। তারেক রহমানকে লন্ডনে রেখেই দেশে ফিরছেন তিনি। বিএনপির একটি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএনপি সূত্র জানায় , লন্ডনে চিকিৎসা শেষে খুব শিগগিরই দেশে ফিরবেন খালেদা জিয়া। তবে দেশে ফেরার সময় লন্ডনে অবস্থানরত ছেলে (তারেক রহমান), দুই পুত্রবধূ, নাতনীসহ স্বজনদের কেউ তার সঙ্গে আসছেন না।

এদিকে দলটির একটি অংশ মনে করেছিল লন্ডন থেকে দেশে ফেরার সময় তারেক রহমানকে সঙ্গে নিয়ে দেশে ফিরবেন খালেদা জিয়া। বিষয়টি নিয়ে দলীয় বিভিন্ন ফোরামে আলোচনাও হয়েছে। প্রত্যাশার জন্ম নেয় নেতা-কর্মীদের মধ্যে। বিএনপির ভবিষ্যৎ এই কাণ্ডারীকে দেশে এনে আবারো রাজনীতির মাঠে সক্রিয় দেখবেন।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, তারেক রহমানকে ছাড়াই দেশে ফিরবেন তিনি। দেশে ফিরলে আইনি ঝামেলায় আটক হতে পারেন তারেক রহমান। আটক ঠেকানোর মতো রাজনৈতিক শক্তি আপাতত বিএনপির নেই। তাছাড়া আন্দোলনেও খুব একটা সফলতা নেই। ফলে বেগম জিয়া কোন ঝুঁকি নিতে চান না তারেককে সঙ্গে নিয়ে এসে। তাই প্রেক্ষাপট তৈরি হলেই কেবল ছেলেকে দেশে আসতে বলবেন বলে মনে করছেন বিএনপি নেতারা।

এ বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাগো নিউজকে জানান, এটা ম্যাডামের (খালেদা জিয়া) ব্যক্তিগত বিষয়। তিনি চিকিৎসা শেষে যথাসময়ে দেশে ফিরে আসবেন। দেশে ফিরে দলের পুনর্গঠনসহ নানা কাজ জোরালোভাবেই শুরু করবেন তিনি। ছেলের সঙ্গে এ নিয়ে বিস্তর আলোচনাও করেছেন তিনি।

লন্ডন বিএনপি সূত্রে আরো জানা গেছে, খালেদা জিয়ার জন্য ১৫ অক্টোবরের টিকিট কাটা হয়েছে। তিনি সুস্থ বোধ করলে দেশে ফিরতে পারেন। সেই হিসেবে আগামী ১৬ অক্টোবর ঢাকায় আসার কথা রয়েছে তার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর