শহীদ ডা. মিলন দিবস আজ

হাওর বার্তা ডেস্কঃ ‘অার কোনো স্বৈরাচার, সেনাশাসক, স্বাধীনতাবিরোধী যেন ক্ষমতায় না অাসে। তাহলে অামার সন্তানের (ডা. মিলন) অাত্মা শান্তি পাবে না।’ শহীদ ডা. মিলন দিবসে এমন অাকুতিই তুলে ধরলেন ডা. মিলনের মা সেলিনা অাখতার।

অাজ ২৭ নভেম্বর শহীদ ডা. মিলন দিবসের এক অনুষ্ঠানে তিনি এমন দাবি তুলে ধরেন। ডা. মিলনের ২৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শহীদ ডা. মিলন সংসদ এ অায়োজন করেছে।

তিনি অারো বলেন, ‘অামরা যারা সন্তান হারিয়েছি, অামরা বু্ঝি, এটা কত যন্ত্রণার।’ ‘মিলন হত্যার পুন:তদন্ত ও পুন:বিচার চাই’ শীর্ষক সভায় শহীদ জননী অারো বলেন, ‘অামরা চাই তারাই রাষ্ট্রীয় ক্ষমতায় থাক যারা সত্যিকারের ত্যাগী। যাদের দেশপ্রেম অাছে। দেশের জন্য ত্যাগ করার মানসিকতা রাখে।’ শহীদ জননী সেলিনা অাখতার এ সময় তার সন্তান ডা. মিলনসহ অন্য শহীদদের হত্যার পুন:তদন্ত ও পুন:বিচার দাবি করেন।

উল্লেখ্য, শহীদ ডা. শামসুল অালম খান মিলন ১৯৯০ সালের ২৭ নভেম্বর তৎকালীন সামরিক জান্তার পেটোয়া বাহিনীর গুলিতে নিহত হয়েছিলেন। তিনি ছিলেন বিএমএ-এর যুগ্ম মহাসচিব। তার মৃত্যুতে স্বৈরাচারবিরোধী অান্দোলন দাউ দাউ করে জ্বলে উঠেছিল। ফলে পতন হয়েছিল স্বৈরাচার সরকারের। কিন্তু এখনো শহীদ মিলনের খুনীদের বিচার হয়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর