নির্বাচনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের নির্দেশ রওশনের

ময়মনসিংহে ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনের প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ এমপি।

একইসঙ্গে সদর উপজেলার ১৩ টি ইউনিয়নে চেয়ারম্যান, ইউপি সদস্য ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর পদে শক্তিশালী দলীয় প্রার্থী নির্ধারণ করতে উদ্যোগ নেওয়ারও নির্দেশ দেন তিনি।

এসব পদে দলীয় প্রার্থীদের বিজয়ী করার টার্গেট নিয়েই মাঠে নামতে দলের সিনিয়র নেতাদের বিশেষ নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) রাতে ও শুক্রবার (০৯ অক্টোবর) সকালে বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর পদ প্রার্থীরা শহরের সুন্দরমহল বাসায় বিরোধী দলীয় নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি এসব প্রার্থীর পূর্ণোদ্যমে নির্বাচনী প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন।

সূত্র জানায়, ময়মনসিংহ সদর উপজেলায় এক সময় জাতীয় পার্টির শক্ত ঘাঁটি ছিল। এখানে ভোটের রাজনীতিতেও দলটি বরাবরই ফ্যাক্টর। এ কারণে ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সভাপতি ও ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য রওশন এরশাদ এখন দলকে শক্তিশালী করার ওপর গুরুত্ব দিচ্ছেন। সংগঠনের কাজে সময় দিতেও নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন।

দলীয় সূত্র মতে, ইতোমধ্যে জাতীয় পার্টিকে তৃণমূল থেকে গোছানোর কার্যক্রম শুরু হয়েছে। দলকে সুসংগঠিত করে মাঠ পর্যায়ে সংগঠনকে জাগিয়ে তুলতে বিরোধী দলীয় নেত্রীর নির্দেশনা মোতাবেক কাজ করছেন জেলা জাতীয় পার্টির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আহমেদ।

সূত্রটি আরও জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সদর উপজেলার পরানগঞ্জ, বোরোরচর, চর নিলক্ষীয়া, চর সিরতা, দাপুনিয়া, ঘাগড়া, খাগডহর, কুষ্টিয়া ও ভাবখালী ইউনিয়নে জাতীয় পার্টির একাধিক প্রার্থী এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা দলীয় সমর্থনের প্রত্যাশায় বৃহস্পতিবার ও শুক্রবার নেত্রীর দুয়ারে ভিড় করেন।

দলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহমেদ বলেন, ‘ম্যাডাম দলীয় নেতাকর্মীদের ইউনিয়ন ও পৌরসভা নির্বাচনে প্রস্তুতি নিতে বলেছেন। সাংগঠনিক সিদ্ধান্ত মোতাবেক দলের সমর্থনের বিষয়টি বলেছেন তিনি। একই সঙ্গে ম্যাডাম সংগঠনকে শক্তিশালী করতে বিশেষ নির্দেশনা দিয়েছেন।’

তিনি জানান, রাজনীতির নিয়ামক শক্তি হিসেবে জাতীয় পার্টিকে দাঁড় করানোর পাশাপাশি আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে ভোটের ফলাফল নিজেদের ঘরে তুলতে একযোগে দলকে সংগঠিত করার কাজ জোরেশোরে চলছে। বেশ কয়েকটি ইউনিয়নে প্রার্থী বাছাইয়ে চমক থাকবে বলেও ইঙ্গিত করেন জাহাঙ্গীর আহমেদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর