মানববন্ধন থেকে ফেরার পথে আটক অর্ধশতাধিক

হাওর বার্তা ডেস্কঃ বিএনপির পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি থেকে বিএনপির সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান বাবুল এবং নির্বাহী কমিটির সদস্য আবদুল মতিনসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

আজ সোমবার দুপুর ১২টার পর মানববন্ধন শেষে রাজধানীর পল্টন মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

রিজভী জানিয়েছেন, প্রেস ক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শেষে ফেরার পথে পল্টন মোড় থেকে গ্রেপ্তার হন মোস্তাফিজুর রহমান বাবুল ও আবদুল মতিন। এ ছাড়া পল্টন, সেগুনবাগিচা, প্রেস ক্লাবের আশপাশের এলাকা থেকে বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়।

রমনা জোনের এসি এহসান ফেরদৌস সাংবাদিকদের কাছে এর সত্যতা নিশ্চিত করে বলেছেন, তারা আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারে এমন আশঙ্কায় তাদের আটক করা হয়েছে।

এর আগে বেলা ১১টায় মানববন্ধন শুরু হওয়ার কথা থাকলেও নির্দিস্ট সময়ের আগেই বিএনপির শতশত নেতাকর্মীরা প্রেস ক্লাবে জড়ো হতে থাকেন।

সকাল পৌনে ১০টার দিকে ব্যানার নিয়ে লাইনে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। পরে তৃণমূলের শীর্ষ নেতারা মাইকে বক্তব্য দিতে শুরু করেন। এ সময় ‘বন্দী আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’ স্লোগানে মুখরিত হয়ে উঠছে প্রেস ক্লাবের সামনের রাস্তা।

মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাজাহান, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর