মাদক-জঙ্গিবাদ রুখবে খেলাধুলা ও সাহিত্যচর্চা: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘মাদক ও জঙ্গিবাদের রুখবে খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড ও সাহিত্যচর্চা। শিক্ষার্থীদের পাঠাভ্যাস গড়ে তুলতে সরকার সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড একসেস এনহান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) মাধ্যমে দেশের ২৫০টি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে ৮৩ লাখ বই প্রদান করেছে। ছাত্রছাত্রীদের পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে ৬৩ লাখ বই। প্রতিটি বিদ্যালয়ে সহকারি লাইব্রেরিয়ান পদ সৃষ্টি করা হয়েছে।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সিলেটের বিয়ানীবাজার থেকে প্রকাশিত নিউজ পোর্টাল সম্ভাবনা ডট নিউজের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এ নিউজ পোর্টাল বিয়ানীবাজার ও সিলেটসহ সারা দেশের উন্নয়ন কর্মকান্ড এবং শিক্ষা-সংস্কৃতি-ক্রীড়া বিষয়ক সংবাদ মানুষের কাছে তুলে ধরবে এবং অনলাইনের মাধ্যমে সংবাদ পরিবেশন করে ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কবি নির্মলেন্দু গুন, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, ক্রীড়া ধারাভাষ্যকার ফোরামের সভাপতি আলফাজ উদ্দিন আহমেদ, দৈনিক কালের কন্ঠের চিফ রিপোর্টার আজিজুল পারভেজ, উৎস প্রকাশনীর প্রধান নির্বাহী মোস্তফা সেলিম এবং সম্ভাবনা ডট নিউজের সম্পাদক মাছুম আহমেদ।

সূত্রঃ রাইজিংবিডি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর