খালেদা জিয়াকে ধন্যবাদ জানালেন শেখ হাসিনা

আওয়ামী লীগকে ‘অনুসরণ করে’ ‘ভিশন ২০৩০’ দেওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খালেদা জিয়া গত ১০ মে সংবাদ সম্মেলন করে ‘ভিশন ২০৩০’ তুলে ধরেন, যাতে বিএনপি ক্ষমতায় গেলে কী কী করবেন, তা সবিস্তারে জানান।

আওয়ামী লীগের ‘ভিশন ২০২১’ ও ‘ভিশন ২০৪১’ তুলে ধরে ক্ষমতাসীন দলটির নেতারা বলে আসছিলেন, বিএনপি তাদের অনুকরণ করছে। জ্বালাও-পোড়াও আন্দোলনের জন্য খালেদা জিয়ার সমালোচনা করে আসা

আওয়ামী লীগ সভানেত্রী শনিবার দলের এক সভায় বলেছেন, “তবুও তো তারা একটা পথে এসেছে।”

প্রতিপক্ষ রাজনৈতিক দলটির রূপকল্প নিয়ে শেখ হাসিনা এতদিন কোনো কথা না বললেও শনিবার গণভবনে দলের বর্ধিত সভায় সূচনা বক্তব্যে বলেন, “আমরা দিয়েছি বলেই তারা দিয়েছে। মানুষ তো মানুষকে দেখেই শেখে।”

বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে আওয়ামী লীগের গুরুত্ব তুলে ধরে সভানেত্রী শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী দল। তার কাছ থেকে সবাই শিখবে। এটা খুব স্বাভাবিক কথা। সেজন্য আমি তাকে ধন্যবাদ জানাই। অন্তত এত যুগ পরে তাদের একটু মাথায় এল… তারা ভিশন ২০৩০ দিয়েছে। তারা শিখেছে। যদি নকল করেও পাস করতে চায়, করতে পারবে। সেটা বাংলাদেশের মানুষ বিবেচনা করবে।”

ধন্যবাদ দিলেও বিএনপির ‘ভিশন ২০৩০’র বিষয়বস্তু নিয়ে প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যারা অর্থ সম্পদ লুটপাট করে, মানি লন্ডারিং করে, এতিমের টাকা চুরি করে খায়; তারা এদেশে দেবেটা কী?”

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর