চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় বার্সা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে জুভেন্টাসের কাছে ৩-০ গোলে হারের পর দ্বিতীয় লেগে গোল করতে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত ছটিকে পড়ল বার্সেলোনা। পিএসজি’র বিরুদ্ধে চমক দেখিয়ে জয় পাওয়া বার্সা ইতালিয়ান কাব জুভেন্টাসের কাছে পরাজিত হয়ে এ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ মিশন শেষ করল।

জুভেন্টাসের পাশাপাশি এখন চ্যাম্পিয়নস লিগ জয়ের দৌড়ে টিকে আছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ, অ্যাথলেটিকো মাদ্রিদ ও ফরাসি কাব মোনাকো।

দ্বিতীয় লেগে ম্যাচের শুরুতে গোলের দু’টি সুযোগ পেয়েছিলো জুভেন্টাস। কোনটিই কাজে লাগাতে পারেননি আর্জেন্টিনার স্ট্রাইকার গঞ্জালো হিগুইন। তবে ১৫ মিনিটে প্রথম গোলের সুযোগ সৃষ্টি করেও শেষ পর্যন্ত ব্যর্থ হন মিডফিল্ডার ইভান রাকিটিচ। এর দু’মিনিট পর আরো সহজ সুযোগ বেখেয়ালি মনে নষ্ট করেছেন লেফ-ব্যাক উইঙ্গার জর্ডি আলবা।

এরপরও গোলের জন্য আপ্রাণ চেষ্টা করেছে বার্সেলোনা। কিন্তু ভাগ্য তাদের পে কথা বলেনি। তাই ৩১ মিনিটে মেসি ও ৪৩ মিনিটে সুয়ারেজ দুটি গোলের সুযোগ হারান। ফলে প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যভাবে।

দ্বিতীয়ার্ধে নিজেদের পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনে আরো ভয়ংকর হয়ে উঠে বার্সেলোনা। গোলের জন্য জুভেন্টাসকে আরো চাপে ফেলে দেয় তারা। কিন্তু কোনভাবেই জুভেন্টাসের জালে বলকে স্পর্শ করাতে পারছিলো না বার্সা।

ম্যাচের ৫২ মিনিটে সবচাইতে সহজ গোলের সুযোগটি হারায় বার্সেলোনা। এ সময় সুয়ারেজের সহায়তায় বল পেয়ে গোলে পোস্টে শট নেন মেসি। এ সময় অল্পের জন্য বলটি বার ঘেঁসে বাহিরে চলে যায়। এরপর বার্সেলোনাকে আর তেমন কোন সুযোগ দেয়নি সিরি’আ লিগের দলটি। উল্টো পাল্টা আক্রমণ চালায় তারা বার্সা শিবিরে। কিন্তু শেষ পর্যন্ত উভয় দল গোল করতে ব্যর্থ হলে ম্যাচ ড্র হয়।

কিন্তু এমন ড্র’তেও খুশি জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। কেননা প্রথম লেগে ৩-০ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর