আইএস-এর কার্যক্রম রোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক পিপিএম বলেছেন, দেশে আইএস’র কোন অস্তিত্ব নেই। আইএস এর কার্যক্রম যেন দেশে না হয় এজন্য গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। বাংলাদেশে জঙ্গি নির্মূল হয়নি, তবে জঙ্গি এ লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে। জঙ্গি নির্মূলে সুশীল সমাজ, মসজিদ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা প্রয়োজন। শনিবার বিকেলে বগুড়া পুলিশ লাইন্‌স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আইজিপি আরো বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের কারণে পুলিশ অনেক তথ্য পাচ্ছে। সে কারণেই জঙ্গি নির্মুলে পুলিশ অনেকটাই সফল হচ্ছে। তিনি বলেন, যে শিক্ষার্থীরা নিখোঁজ রয়েছে, তাদের ব্যাপারে পুলিশ খোঁজখবর রাখছে। যে সব জঙ্গিরা দেশের বাইরে থেকে বাংলাদেশের বিরুদ্ধে কাজ করছে, তাদের ব্যাপারে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনা হবে। অন্যান্য দেশের ইন্টারপোল কর্মকর্তাদের সাথে আমাদের সুসর্ম্পক আছে। সেকারণে কোন জঙ্গি বা দুষ্কৃতিকারী দেশ ত্যাগ করতে পারবে না।

বগুড়া জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথির ছিলেন পুলিশের মহাপরিদর্শক পত্নী ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান, রাজশাহী রেঞ্জ’র ডিআইজি এম খুরশীদ হোসেন বিপিএম, ডিআইজি পত্নী মিসেস দিলরুবা খুরশীদ। এসময় সংসদ সদস্য আব্দুল মান্নান, হাবিবুর রহমান, বগুড়া জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন, জেলা দায়রা জজ মোঃ শফিকুর রহমান, নওগাঁ পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক বিপিএম, পিপিএম, বগুড়া জেলা প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর